কাঠমান্ডুতে পৃথক বিস্ফোরণে নিহত ৪, গ্রেফতার ৯

হিমালয়ের দেশ নেপালের রাজধানী কাঠমান্ডুতে পৃথক বোমা বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত চারজন। এতে গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে সাতজন. রবিবার (২৬ মে) স্থানীয় সময় সকালে হওয়া এই বিস্ফোরণে সংশ্লিষ্টতার অভিযোগে এরই মধ্যে অন্তত নয়জনকে গ্রেফতার করেছে নেপালি পুলিশ।

স্থানীয় টেলিভিশন চ্যানেল ‘কেটিভি’র সর্বশেষ খবরে বলা হয়, এ দিন সকালে বিস্ফোরণগুলো কাঠমান্ডুর সুকধার, ঘাটটেকুল এবং নাগধুঙ্গা এলাকায় ঘটে।

এ দিকে ‘বিবিসি নিউজে’র খবরে বলা হয়, নেপালের সেনাবাহিনী, সশস্ত্র পুলিশ ফোর্স এবং অন্যান্য সামরিক কর্মকর্তারা এরই মধ্যে বিস্ফোরণে আক্রান্ত স্থানগুলোতে পৌঁছে গেছেন।

ব্যাপক নিরাপত্তার সঙ্গে তারা এই হামলার শিকার এলাকাগুলোকে ঘিরে রেখেছেন। একইসঙ্গে এর প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত কাজও শুরু হয়ে গেছে। তাছাড়া আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাঠমান্ডুতে পুলিশকে উদ্ধৃত করে হিমালয়ান টাইমস জানায়, বিস্ফোরণের প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তবে এটি ইম্প্রোভাইজড এক্সক্লুসিভ ডিভাইস ব্যবহার করে ঘটানো হয়েছে।

বিভিন্ন বিদেশী গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নেপালি পুলিশ এখন পর্যন্ত ধারণা করছে যে প্রশাসনিকভাবে নিষিদ্ধ স্থানীয় কমিউনিস্ট গ্রুপ এই হামলার পেছনে দায়ি। কেননা পুলিশের এক কর্মকর্তার দাবি, বিস্ফোরণ স্থল থেকে এরই মধ্যে মাওবাদীদের একটি বিদ্রোহী গোষ্ঠীর প্রচারণাপত্র উদ্ধার করা হয়েছে।


এর আগে গত ফেব্রুয়ারিতে কাঠমান্ডুতে আরও একটি বিস্ফোরণ ঘটানো হয়। সে ঘটনায় একজন নিহতসহ আহত হন আরও বেশ কিছু লোক। যদিও পরবর্তীতে স্থানীয় মাওবাদীদের সেই দলটি এর সম্পূর্ণ দায় স্বীকার করে নেয়।

সূত্র : ইন্ডিয়া টুডে


জাকির নায়েকের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত
বর্তমানে মালেয়েশিয়ায় অবস্থান করছেন ধর্ম প্রচারক জাকির নায়েক। কেননা অনেক
বিস্তারিত
দিল্লিতে বৈঠকে বসবেন মমতা-মোদি! সরগরম
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আজ বিকেলে বৈঠক করবেন পশ্চিমবঙ্গের
বিস্তারিত
তিন মুসলিম নারীকে উলঙ্গ করে
তিন মুসলিম নারীকে থানায় আটকে রেখে সারারাত ধরে পিটিয়েছে পুলিশ।
বিস্তারিত
মোদির স্ত্রীকে শাড়ি উপহার দিলেন
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দীর্ঘ দেড় বছর পর বুধবার
বিস্তারিত
মৃত্যুর পরও মানুষের শরীর এক
জন্ম নিলেই মৃত্যু অনিবার্য-এই চিরন্তন সত্যটি সবারই জানা। তার পরও
বিস্তারিত
আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৪,
আফগানিস্তানের পারওয়ান প্রদেশে প্রেসিডেন্ট আশরাফ গনির মিছিল লক্ষ্য করে ভয়াবহ
বিস্তারিত