নতুন অপারেটিং সিস্টেম আনছে মাইক্রোসফট

নতুন একটি অপারেটিং সিস্টেম আনছে মাইক্রোসফট। নতুন এ অপারেটিং সিস্টেম খুবই আধুনিক হবে বলে ইঙ্গিত দিয়েছে সফটওয়্যার জায়ান্টটি। অপারেটিং সিস্টেমটির নাম কী হতে পারে সে সম্পর্কে কিছু জানা যায়নি। তাইওয়ানের তাইপে শহরে চলমান কম্পিউটেক্সে আয়োজনে অংশ নিয়ে মার্কিন জায়ান্ট মাইক্রোসফটের এক কর্মকর্তা এমন ইঙ্গিত দেন। প্রতিষ্ঠানটির কনজিউমার অ্যান্ড ডিভাইস সেলসের ভাইস প্রেসিডেন্ট নিক পার্কার মাইক্রোসফটের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরতে গিয়ে এমন ইঙ্গিত দেন। সংবাদমাধ্যম এনগ্যাজেট জানাচ্ছে, প্রতিষ্ঠানটি এখনও নতুন ওএসের বিষয়ে কোনো ধরনের আনুষ্ঠানিক মন্তব্য না করলেও গুঞ্জন উঠেছে, তারা উইন্ডোজ লাইট অপারেটিং সিস্টেম আনতে যাচ্ছে। কিন্তু প্রতিষ্ঠানটির পাইপলাইনে কী রয়েছে সেটি দেখার জন্য আরও কিছু সময় অপেক্ষা করতে হবে বলে জানান নিক পার্কার। 

পার্কার তার বক্তব্যে বারবার করেই নতুন অপারেটিং সিস্টেমটির কথা এনেছেন। সেখানে তিনি বলার চেষ্টা করেছেন, অপারেটিং সিস্টেমটির ফিচার ক্লাউডের সঙ্গে যুক্ত হবে। থাকবে কৃত্রিম বুদ্ধিমত্তা, মাল্টি সেন্স অপারেশন কাজ করা যাবে এতে। পেন ও ভয়েস দিয়েও কাজ করা যাবে। 

নতুন ওএসে ফোরজি ডেটার মাধ্যমে অ্যাপের সাহায্যে স্মার্টফোনেও কি-বোর্ড, মাউস ব্যবহারের মতো সুবিধা রাখবে মাইক্রোসফট। তবে আগের ওএস থেকে এটি অনেকটা ভিন্ন হবে বলে জানায় প্রতিবেদনটি। প্রতিষ্ঠানটি কিছু না জানালেও এটা ইঙ্গিত দিয়েছে, ২০২০ সালে ওএসটি তারা পরীক্ষা করবে। 


চলছে পাইথন প্রশিক্ষণ, প্রতিযোগিতা বৃহস্পতিবার
জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতার স্ক্র্যাচের পর ১৮ জুন শুরু হয়েছে
বিস্তারিত
অনন্য উচ্চতায় ডিজিটাল বাংলাদেশ
ডিজিটাল বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পৌঁছে গেছে বলে এবারের বাজেট
বিস্তারিত
সম্মাননা পেলেন প্রযুক্তিতে দক্ষ ৫২
প্রযুক্তিতে দক্ষ কারিগর হিসেবে ৫২ জনকে সম্মাননা দেওয়া হয়েছে। দ্বিতীয়বারের
বিস্তারিত
বাবা দিবসের ডুডলে হাঁস পরিবার
বিশ্ব বাবা দিবস ছিল ১৬ জুন। এ উপলক্ষে বিশেষ ডুডল
বিস্তারিত
মোবাইলে লেনদেনে ক্ষতিগ্রস্ত হবেন না
মোবাইলে আর্থিক লেনদেনে নতুন নির্দেশনা অনুযায়ী গ্রাহক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবেন
বিস্তারিত
ডিজিটাল লিডারশিপ তৈরির উদ্যোগ
ডিজিটাল পার্লামেন্ট বাস্তবায়নে সংসদ সদস্যদের আরও দক্ষ করে তুলতে প্রশিক্ষণের
বিস্তারিত