‘ভুল বোঝাবুঝির’ সমাধানে বসছেন ঐক্যফ্রন্ট নেতারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গঠিত হওয়া জোটের ভেতরকার দূরত্ব ঘুচিয়ে ও ‘ভুল বোঝাবুঝি’ নিরসন করে ফের রাজপথে সক্রিয় হচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট। সেই উদ্যোগের অংশ হিসেবে আজ সোমবার (১০ জুন) বৈঠকে বসছেন ফ্রন্টের শীর্ষ নেতারা। সরকার বিরোধী এ জোটের অন্যতম নেতা জেএসসি সভাপতি আ স ম আবদুর রবের রাজধানীর উত্তরার বাসায় তারা মিলিত হবেন বলে জানা গেছে।

এ বৈঠকে জোটের আহ্বায়ক, গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীসহ ফ্রন্টের শীর্ষ নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সম্পৃক্ত একাধিক নেতা বৈঠকের বিষয়ে জানিয়েছেন, আজকে শীর্ষ নেতাদের বৈঠকে নির্বাচন-পরবর্তী সময়ে জোটের শরিকদের মধ্যে নানা ইস্যুতে সৃষ্ট সংকট, দূরত্ব এবং ভুল বোঝাবুঝি দূর করার উদ্যোগ নেওয়া হবে। এছাড়া বৈঠকে আলোচনা হবে রাজপথে নামার নতুন কর্মসূচির বিষয়েও।

গত বছর ডিসেম্বর মাসের ৩০ তারিখে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যাত্রা শুরু করে সরকার বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট। একসঙ্গে আন্দোলন, নির্বাচন এবং সরকার গঠনের লক্ষ্য নিয়ে মাঠে নামা জোটটি ভোটে ৮টি আসনে জয়লাভ করে।

নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপি ও ভোট জালিয়াতির অভিযোগ এনে ফল বর্জন ও সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপির নেতৃত্বাধীন জোট ঐক্যফ্রন্ট। জোট শরিকদের না জানিয়ে এ সিদ্ধান্ত থেকে সরে এসে বিএনপি ও গণফোরামের নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন। এ নিয়ে জোটের শরিকদের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়। এসব কারণে পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলনে নামার ঘোষণা দিয়েও শেষ পর্যন্ত আর মাঠে দেখা যায়নি তাদের।


পূর্ণাঙ্গ উপজেলা বাস্তবায়ন এখন সময়ের
জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ
বিস্তারিত
ভিপি নুরের ফেইসবুক আইডি হ্যাকড
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের
বিস্তারিত
আগামী বছরের প্রথম দিকে ঢাকা
নির্বাচন কমিশন আগামী বছরের প্রথম দিকে ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনের
বিস্তারিত
গ্রামের মানুষ নগরের সুবিধা পাবে
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন,
বিস্তারিত
এবার পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের
ক্যাসিনোকাণ্ডে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসারকে সংগঠন
বিস্তারিত
মেননের বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা, ব্যাংক
ক্যাসিনো বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান
বিস্তারিত