বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ পরিত্যক্ত

বৃষ্টির পূর্বাভাস পেয়ে বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচের আগের দিনই শঙ্কা প্রকাশ করেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা। অবশেষে সেই শঙ্কাই সত্যি হলো। বৃষ্টির কাছে হার মানল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। খেলা তো দুরে থাক টস করতে মাঠে নামার সুযোগ পায়নি দুই দলের অধিনায়ক। দীর্ঘ অপেক্ষার পর শেষ পর্যন্ত বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় পরিত্যক্ত ঘোষণা করা হয় খেলা।

মঙ্গলবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে লঙ্কানদের বিপক্ষে ম্যাচটি মাশরাফিদের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারান সাকিবরা। দ্বিতীয় ম্যাচে কিউই এবং তৃতীয় ম্যাচে ইংলিশদের বিপক্ষে হারে বাংলাদেশ। আসরে নিজেদের চতুর্থ ম্যাচে এসে তাই পয়েন্ট দরকার ছিল টাইগারদের। মাশরাফিরা একটি পয়েন্ট পেয়েছেনও। তবে বৃষ্টিতে ম্যাচটা ভেসে যাওয়ায় ক্ষতিই বেশি হয়েছে। শ্রীলংকার বিপক্ষে যে জয়ের ছক কষেই এগোচ্ছিল টাইগাররা।

ওদিকে এক জয় এবং পরিত্যক্ত দুই ম্যাচ থেকে মূল্যবান দুটি পয়েন্ট পেয়েছেন দিমুথ করুনারত্নেরা। পয়েন্ট টেবিলে বেশ পথ এগিয়ে রেখেছে তারা।  

ব্রিস্টলে অবশ্য ম্যাচের দু'দিন আগে থেকেই বৃষ্টির পূর্বাভাস ছিল। সে অনুযায়ী, বৃষ্টি দিয়েই সকালের শুভেচ্ছা জানায় আবহাওয়া। নির্ধারিত সময়ে তাই টস হয়নি। তবে টসের নির্ধারিত সময়ের আগে বৃষ্টি থেমে যায়। মাঠ খেলার উপযোগী কিনা স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় (বাংলাদেশ সময় সাড়ে চারটা) আম্পায়াররা পরিদর্শন করে দেখবেন বলে জানানো হয়। কিন্তু আবার বৃষ্টি বাগড়া দেওয়ায় পরবর্তী সময় দেওয়া হয় বাংলাদেশ সময় ৪.১৫ মিনিটে।

কিন্তু বানচাল হয়ে যায় সেই সম্ভাবনাও। মাঠ খেলার উপযোগী হওয়া তো দূরে থাক, শুরু হয় বৃষ্টি। আম্পায়াররা তাই মাঠ পরিদর্শনই করতে পারেননি। শেষ পর্যন্ত বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটা নাগাদ (৬.৫৭ মিনিট) পরিত্যক্ত করা হয় ম্যাচটি।

এ নিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে ১৩ দিনের মধ্যেই তিনটি ম্যাচ বৃষ্টির পেটে গেছে। বিশ্বকাপে যা সর্বোচ্চ ম্যাচ ভেসে যাওয়ার রেকর্ড। বিশ্বকাপে টানা দুই ম্যাচ পরিত্যক্ত হতেও আগে দেখা যায়নি। এর আগে শ্রীলংকা-পাকিস্তান ম্যাচটি পরিত্যক্ত হয়। দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে কোন ফল আসেনি। বাংলাদেশ আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে।


সাকিব তাণ্ডবে বাংলাদেশের জয়
অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে
বিস্তারিত
জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৩৯
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালের আগে নিয়ম রক্ষার ম্যাচে প্রতিপক্ষ শক্তিশালী
বিস্তারিত
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে
বিস্তারিত
অস্ট্রেলিয়াকে রুখে দিল কিশোরীরা
আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের
বিস্তারিত
চট্রগ্রামে আজ মুখোমুখি জিম্বাবুয়ে-আফগানিস্তান
আজ শুক্রবার ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের মুখোমুখি হবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।
বিস্তারিত
জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
চলতি ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ এবং
বিস্তারিত