স্মার্টফোনে ক্রিকেট খেলা

জমে উঠেছে বিশ্বকাপ ক্রিকেটের এবাবের আসর। চলছে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। অনেকেই তাদের স্মার্টফোনে ক্রিকেট গেম খেলতে চান। তাদের জন্য কিছু ক্রিকেট গেমের খোঁজখবর
 

জমে উঠেছে বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসর। চলছে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। অনেকেই তাদের স্মার্টফোনে ক্রিকেট গেম খেলতে চান। তাদের জন্য জনপ্রিয় কিছু ক্রিকেট গেমের খোঁজখবর।
রিয়েল ক্রিকেট ২০১৯ : জনপ্রিয় রিয়েল ক্রিকেট গেমটি অ্যান্ড্রয়েড, আইওএস উভয় প্ল্যাটফর্মেই খেলা যাবে। এ গেমটিতে থ্রিডি গ্রাফিক্স উপভোগ করা যাবে। গেমটিতে ম?্যাচ খেলার সময় গেমার পছন্দমতো প্রতিপক্ষ নির্বাচন করতে পারবেন। বাংলাদেশেসহ আইসিসির সব দল রয়েছে এতে। ইজি, মিডিয়াম, হার্ড ও এক্সপার্ট মুডে ম?্যাচ খেলা যাবে গেমটি। চাইলে কত ওভারের ম্যাচ খেলতে চান তা বাছাই করা যাবে। একটি ম্যাচ ২, ৫, ১০, ২০ ও ৫০ ওভার খেলা যাবে। ম্যাচ শুরুর আগে মাঠের অবস্থা, টাইম ও বৃষ্টি হওয়ার আশঙ্কা আছে কিনা তা দেখে নেওয়া যাবে। এছাড়াও থাকছে নিজে সাজিয়ে মাল্টিপ্লেয়ার গেম খেলার সুযোগ। অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা গেমটি ডাউনলোড করতে পারবেন।
ওয়ার্ল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ-২ : এ গেমটিতে নিজের মতো করে সাজিয়ে নেওয়ার অনেক অপশন দেওয়া হয়েছে। ১৪০ ধরনের ব্যাটিং অ্যানিমেশনের পাশাপাশি থাকছে ১৪ ধরনের ভিন্ন বোলিং অ্যাকশন, যা গেমের অভিজ্ঞতাকে দারুণ করবে। এছাড়াও থাকছে টুনার্মেন্ট খেলার সুযোগ।
অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা গেমটি ডাউনলোড করে খেলতে পারবেন।
গলি ক্রিকেট : এ গেমটি একেবারে অলিতে-গলিতে ক্রিকেট খেলার স্মৃতি মনে করিয়ে দেবে। একদম ঘরোয়া পরিবেশে, পাড়া বা মহল্লার গলিতে যেভাবে ক্রিকেটের আসর জমে উঠে তারই আদলে গেমটিকে সাজিয়েছেন ডেভেলপাররা। নিজে টিম সাজানো, টুর্নামেন্ট খেলাসহ নানা আকর্ষণীয় ফিচার থাকছে গেমইটিতে। অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা গেমটি ডাউনলোড করে খেলতে পারবেন।


চলছে পাইথন প্রশিক্ষণ, প্রতিযোগিতা বৃহস্পতিবার
জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতার স্ক্র্যাচের পর ১৮ জুন শুরু হয়েছে
বিস্তারিত
অনন্য উচ্চতায় ডিজিটাল বাংলাদেশ
ডিজিটাল বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পৌঁছে গেছে বলে এবারের বাজেট
বিস্তারিত
সম্মাননা পেলেন প্রযুক্তিতে দক্ষ ৫২
প্রযুক্তিতে দক্ষ কারিগর হিসেবে ৫২ জনকে সম্মাননা দেওয়া হয়েছে। দ্বিতীয়বারের
বিস্তারিত
বাবা দিবসের ডুডলে হাঁস পরিবার
বিশ্ব বাবা দিবস ছিল ১৬ জুন। এ উপলক্ষে বিশেষ ডুডল
বিস্তারিত
মোবাইলে লেনদেনে ক্ষতিগ্রস্ত হবেন না
মোবাইলে আর্থিক লেনদেনে নতুন নির্দেশনা অনুযায়ী গ্রাহক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবেন
বিস্তারিত
ডিজিটাল লিডারশিপ তৈরির উদ্যোগ
ডিজিটাল পার্লামেন্ট বাস্তবায়নে সংসদ সদস্যদের আরও দক্ষ করে তুলতে প্রশিক্ষণের
বিস্তারিত