পাকিস্তানের টস জয়, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

আইসিসি বিশ্বকাপের ১৭তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ১৯৯২ চ্যাম্পিয়ন পাকিস্তান। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাক কাপ্তান সরফরাজ। টন্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি। কাগজে কলমে ও সাম্প্রতিক ফর্ম বিচারে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও বিশ্বকাপের আনপ্রেডিক্টেবল দল পাকিস্তানও ছেড়ে কথা বলবে না আজ।

বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। যার মধ্যে দুই জয় ও এক পরাজয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে অজিরা। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে পাকিস্তানের অর্জন তিন পয়েন্ট। এক জয়ে এক পরাজয় ও এক পরিত্যক্ত ম্যাচে এক পয়েন্ট নিয়ে পাকিস্তানের অবস্থান সাতে।

পাকিস্তানের বিপক্ষে চলতি বছরের মার্চে দুবাইয়ে পাঁচ ম্যাচে সিরিজ খেলে অস্ট্রেলিয়া। সে সিরিজে ৫-০ ব্যবধানে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে অজিরা। এছাড়াও দুই দলের শেষ ১৫ বারের সাক্ষাতে মাত্র একটি জয় পায় পাকিস্তান।

হারের বৃত্তে থাকা পাকিস্তান দল কিছুদিন আগেই টানা দশ ম্যাচ হারের পর বিশ্বকাপের আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে জয় লাভ করে। আজকের ম্যাচে তাই পাকিস্তানকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই মোটেও। তাছাড়া বৈশ্বিক টুর্নামেন্টে পাকিস্তানে অতীত রেকর্ড আশা যোগাচ্ছে দারুন এক লড়াইয়ের।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত