পাকিস্তানের টস জয়, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

আইসিসি বিশ্বকাপের ১৭তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ১৯৯২ চ্যাম্পিয়ন পাকিস্তান। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাক কাপ্তান সরফরাজ। টন্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি। কাগজে কলমে ও সাম্প্রতিক ফর্ম বিচারে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও বিশ্বকাপের আনপ্রেডিক্টেবল দল পাকিস্তানও ছেড়ে কথা বলবে না আজ।

বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। যার মধ্যে দুই জয় ও এক পরাজয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে অজিরা। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে পাকিস্তানের অর্জন তিন পয়েন্ট। এক জয়ে এক পরাজয় ও এক পরিত্যক্ত ম্যাচে এক পয়েন্ট নিয়ে পাকিস্তানের অবস্থান সাতে।

পাকিস্তানের বিপক্ষে চলতি বছরের মার্চে দুবাইয়ে পাঁচ ম্যাচে সিরিজ খেলে অস্ট্রেলিয়া। সে সিরিজে ৫-০ ব্যবধানে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে অজিরা। এছাড়াও দুই দলের শেষ ১৫ বারের সাক্ষাতে মাত্র একটি জয় পায় পাকিস্তান।

হারের বৃত্তে থাকা পাকিস্তান দল কিছুদিন আগেই টানা দশ ম্যাচ হারের পর বিশ্বকাপের আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে জয় লাভ করে। আজকের ম্যাচে তাই পাকিস্তানকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই মোটেও। তাছাড়া বৈশ্বিক টুর্নামেন্টে পাকিস্তানে অতীত রেকর্ড আশা যোগাচ্ছে দারুন এক লড়াইয়ের।


মেসি আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে,
লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো কে সেরা? এই নিয়ে এমন
বিস্তারিত
যে কারণে মাশরাফি-সাকিবদের কোচ হলেন
ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের প্রবল আবেগ ও ভালোবাসা রাসেল ডমিঙ্গোকে
বিস্তারিত
অল্পের জন্য রক্ষা পেলেন বাংলাদেশের
সাভারের বিকেএসপি থেকে ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন
বিস্তারিত
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বিস্তারিত
ধর্ষণের কথা স্বীকার করেছেন রোনালদো!
বেশ কিছুদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, ক্যাথরিন মায়োরগা
বিস্তারিত
ধর্ষণ শেষে মুখ বন্ধ রাখতে
কখনো গোল দিয়ে আবার কখনো গোল না করে হরহামেশাই খবরের
বিস্তারিত