নকলায় বাড়তি ভাড়ার টাকা ফেরত পেলেন যাত্রীরা

ঈদ উপলক্ষে রাজধানী ঢাকাসহ ময়মনসিংহ বিভাগ ও বিভিন্ন জেলা শহরগামী শেরপুরের নকলা উপজেলার যাত্রী সাধারণের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত ভাড়ার টাকা ইউএনও জাহিদুর রহমানের হস্তক্ষেপে ফেরত পেলেন যাত্রীরা। 

নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বুধবার দুপুর থেকে নকলা উত্তর বাজারের সোনার বাংলা কাউন্টারসহ শহরের বিভিন্ন বাস কাউন্টারে এবং সিএনজি স্টেশনে অভিযান চালিয়ে বাড়তি ভাড়া আদায়ের প্রমাণ পেয়ে তাৎক্ষণিক যানবাহন কর্তৃপক্ষের কাছ থেকে তা ফিরিয়ে নিয়ে যাত্রীদের হাতে তুলে দেন। তাছাড়া ভবিষ্যতে আর যেন ভাড়তি ভাড়া না নেয়া হয় এজন্য হুশিয়ার করে দেন তিনি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সাথে নকলা-নালিতাবাড়ী ট্রাফিক জোনের টিআই শাহাব উদ্দিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে যাত্রী সাধারণ নিজ বাড়িতে আসেন। ঈদের ছুটি শেষে নিজ কর্মস্থলে ফেরার পথে ৩০০ টাকার স্থলে দিনের বেলায় ৫০০ টাকা এবং রাত্রীকালীন ভ্রমণের জন্য ৬০০ টাকা করে ভাড়া আদায় করছিল বিভিন্ন বাস কাউন্টারের দায়িত্বপ্রাপ্তরা।

এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় যাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার ও টিআই শাহাব উদ্দিন জানান, ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার ব্যাপারে ঈদের আগেই মালিক সমিতির সাথে বৈঠক করে ভাড়া নির্ধারণ করে দেয়া হয়েছিল। এরপরও যানবাহন কর্তৃপক্ষ অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগের প্রেক্ষিতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, যাত্রী সাধারণের নিরাপদে কর্মস্থলে পৌঁছানোর স্বার্থে সামনের দিনগুলিতেও এ অভিযান অব্যাহত থাকবে।


আশুলিয়ায় ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের
আশুলিয়ায় প্রতিবেশী এক গৃহবধূর সহায়তায় ধর্ষণের শিকার হয়েছে ৫ম শ্রেণীর
বিস্তারিত
কামারখন্দ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
শেষ ধাপে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনে স্বতন্ত্র
বিস্তারিত
মাদারীপুর সদরে সাবেক নৌমন্ত্রীর ছোটভাই
মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৬১ হাজার ৭০৭ ভোট পেয়ে
বিস্তারিত
মাদারীপুরে পৌর যুবলীগ সদস্য খুন
গতকাল মঙ্গলবার মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের পরই বুধবার
বিস্তারিত
বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারাবে: যুব ও
বিশ্বকাপ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ দল অনেক উজ্জীবিত। আগামীকাল
বিস্তারিত
গোবিন্দগঞ্জে ২ ছাত্র ও এক
গাইবান্ধার গোবিন্দগঞ্জে দুই ছাত্র ও এক ব্যবসায়ীসহ তিনজন নিখোঁজ হয়েছে।
বিস্তারিত