এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

স্থানীয় নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের প্রমাণ পাওয়ায় নেত্রকোণা-৫ আসনের সরকার দলীয় এমপি ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার উপজেলা ভোটের রিটার্নিং অফিসারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা পাঠানো হয়েছে।

এ বিষয়ে ইসি সচিব মো. আলমগীর বলেন, এটা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। সামনে ভোটও রয়েছে। আমি আসার আগেই কমিশনের সিদ্ধান্ত হয়েছে শুনেছি। এখন পুরো প্রক্রিয়া শেষে কমিশনের নির্দেশনা মতো ইসি সচিবালয় থেকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

গত ১০ মার্চ নেত্রকোণার পূর্বধলা উপজেলায় প্রথম ধাপের ভোটের কথা ছিল। এমপির আচরণবিধি লঙ্ঘনের কারণে ভোটের সময় ‘এলাকা ছাড়া’র নোটিশ দেওয়া হয়। এমনকি শেষ মুহূর্তে ভোটও বন্ধ করে দেওয়া হয়। ভোটকে সামনে রেখে প্রভাব খাটানোর অভিযোগে স্থগিত করার পর ইসি তদন্তে নামে। প্রতিবেদন পেয়েই মামলার নির্দেশ এলো। ১৮ জুন স্থগিত এ উপজেলায় ভোটের কথা রয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, ভোট স্থগিতের বিষয়ে ইসির একজন যুগ্মসচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। সরকার দলীয় এমপি ওয়ারেসাত হোসেন নিজ দলের প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার ও এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠে। তদন্তে প্রাথমিকভাবে নেত্রকোণা-৫ আসনের এমপি’র আচরণবিধি লঙ্ঘন প্রমাণিত হয়েছে। এজন্য মামলা করার জন্যে রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয় বলে জানান নির্বাচন পরিচালনা শাখার এক কর্মকর্তা।

নেত্রকোণা জেলা নির্বাচন অফিসার আব্দুল্লাহ আল মোহতাসিম বলেন, আমি এখনও ইসির নির্দেশনা সংক্রান্ত চিঠি হাতে পাই নি। চিঠি পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। চার ধাপের উপজেলা নির্বাচনে এবার দুই ডজন এমপিকে এলাকা ছাড়তে নির্দেশ দেয় কমিশন। এই প্রথম একজনের বিষয়ে তদন্তের পর মামলার উদ্যোগ নেওয়া হলো।


‘স্বাস্থ্য বীমা চালুর পরিকল্পনা আছে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান
বিস্তারিত
দেশে বিনিয়োগ করতে আমিরাতের প্রতি
বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে এবং খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগ করতে সংযুক্ত
বিস্তারিত
উত্তাল বুয়েট, রাজপথে শিক্ষার্থীরা
উত্তাল বুয়েট, ভেতরে তালা, ১৬ দফা দাবি আদায়ে রাজপথে আন্দোলন
বিস্তারিত
দেশে নাশকতার কোনো সুযোগ নেই
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে নাশকতার কোনো সুযোগ নেই।
বিস্তারিত
পদোন্নতি পেলেন প্রাথমিকের আরো ২১
প্রাথমিকের ২১ জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে প্রাথমিক
বিস্তারিত
সব বিমানবন্দরে ‘ডগ স্কোয়াড’ গঠনের
অধিকতর নিরাপত্তার জন্য দেশের সব বিমানবন্দরে ডগ স্কোয়াড গঠনের নির্দেশ
বিস্তারিত