বরগুনায় সৎ মেয়েকে পুড়িয়ে হত্যা, মা দগ্ধ

বরগুনার পাথরঘাটা উপজেলায় বেলাল হোসেন (৩৫) নামে এক সৎ বাবা বিরুদ্ধে সৎ মেয়ে ও স্ত্রীকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মেয়ে সখিনা আক্তার (১০) ঘটনাস্থলে পুড়ে মারা যায় এবং স্ত্রী শাজেনূর বেগমের (৩০) অবস্থা আশঙ্কাজনক।

বুধবার দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের রুহিতা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর অভিযুক্ত সৎ বাবা পলাতক রয়েছেন। অভিযুক্ত বেলাল হোসেনের বাড়ি বরগুনার তালতলী উপজেলার ছকিনা এলাকায়।

বৃহস্পতিবার সকালে দগ্ধ ওই নারীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

দগ্ধ শাজেনূরের চাচাতো ভাই ইব্রাহিম জানান, প্রায় দেড় বছর আগে শাজেনূরকে বিয়ে করেন তিনি। বিয়ের পর থেকেই তাদের দাম্পত্য জীবনে কলহ লেগেই থাকতো। এ নিয়ে একাধিকবার সালিশি বৈঠকও হয়েছে। এর মধ্যে প্রায়ই মা ও সৎ মেয়েকে আগুনে পুড়ে মারার হুমকি দিয়েছেন বেলাল।

দগ্ধের ফুফাতো বোন ফাতেমা বেগম বলেন, দগ্ধ অবস্থায় শাজেনূর জানিয়েছেন রাতে তার ঘরে হঠাৎ করে আগুন জ্বলে উঠে। এসময় মা ও মেয়ে ঘর থেকে বের হতে চাইলে তার দ্বিতীয় স্বামী (তালাকপ্রাপ্ত) বেলাল হোসেন রাম দা দিয়ে ধাওয়া দিলে তারা ঘর থেকে বের হতে পারেনি। এতে ঘটনাস্থলেই আগুনে পুড়ে মেয়ে মারা যায় মেয়ে সখিনা। আর মা শাজেনূরকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. জিয়া উদ্দিন আগুনে দগ্ধ হয়ে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে তিনি বলেন, এ ঘটনায় শাজেনূর নামে এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে বলেও জানান তিনি।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ শিকদার বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ বরগুনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পলাতক বেলাল হোসেনকে আটকে চেষ্টা চলছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবির বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে দগ্ধ শাজেনূরের উন্নত চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।


কোনাবাড়িতে ঝুটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড
গাজীপুরের কোনাবাড়িতে একটি ঝুটের গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার
বিস্তারিত
মিলান শহরে ২ ভাইয়ের মর্মান্তিক
ইতালির মিলান শহরে বাজ্জিও এলাকায় রবিবার সকালে বাংলাদেশি দু'ভাইয়ের মৃতদেহ
বিস্তারিত
গৌরীপুর জংশনে ট্রেনের টিকিট মুদি
ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশনে ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে মুদি দোকানে।
বিস্তারিত
বাউফলে অতিরিক্ত যাত্রীবোঝাই, লঞ্চের জরিমানা
পটুয়াখালী বাউফলের কালাইয়া লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি
বিস্তারিত
টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে প্রত্যাবাসন নিয়ে
কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জোর করে মিয়ানমারে পাঠানোর গুজবে তাদের
বিস্তারিত
মাদারীপুরে বাসের ধাক্কায় আ.লীগ নেতা
মাদারীপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় বাবুল শিকদার (৪৫) নামে এক আওয়ামী
বিস্তারিত