জন্ম নিয়েই হাঁটতে শুরু করল সদ্যজাত শিশু! (ভিডিও)

সদ্যজাত শিশু, তাকিয়ে থাকা আর কান্না করা ছাড়া খুব কম কাজই করতে পারে সে। জন্মের পর কয়েক মাস পার করে হয়ত হামাগুড়ি দিতে শেখে, তারপর বসতে শেখা আর তারও পরে হাঁটা। কিন্তু ব্রাজিলের এক সদ্যজাত শিশু যেন সব নিয়মকেই হার মানালো। আর তার কান্ডেই তাজ্জব বনে গিয়েছিল পুরো বিশ্ব।
 
দুই বছর আগের ঘটনা। আর্লেট আরান্তেস নামের এক ব্যক্তি একটি ভিডিও পোস্ট করেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সেই ভিডিওতে কেবল জন্ম নেওয়া এক শিশুর কীর্তি তখন ভাইরাল হয়ে গিয়েছিল পুরো ইন্টারনেট জগতে। ভিডিওতে দেখা যায়, এক নার্স একটি সদ্যোজাত কন্যা ভূমিষ্ঠ হওয়ার পর তাকে মা-বাবার কোলে তুলে দেওয়ার পূর্বে পরিষ্কার করছিলেন। এসময় তিনি শিশুটির বুকের কাছে হাত দিয়ে ধরেছিলেন। তখন হঠাৎ সবাইকে অবাক করে শিশুটি দু পায়ে ভর করে উঠে দাঁড়ায়। 

আর এরপর হাঁটতে শুরু করে গুটি গুটি পায়ে। এমন অদ্ভুত দৃশ্য দেখে ডেলিভারি রুমে উপস্থিত সবাই তাজ্জব হয়ে যান। অনেক বাচ্চাকে ভূমিষ্ঠ হতে দেখলেও এমন আজব ঘটনা আগে কখনও দেখেননি ওই নার্স। আর তাই, এই মিরাকল ক্যামেরাবন্দি করে নেন হাসপাতালের কর্মীরা। 

তবে ভিডিওর কারোর পরিচয় প্রকাশ করা হয়নি। নার্সের গায়ে থাকা পোশাক দেখে অনুমান করা হচ্ছে তিনি দক্ষিণ ব্রাজিলের রিও গ্রান্দে দো সুলের সান্তা ক্রুজ হাসপাতালে কাজ করেন। ভিডিওতে পর্তুগিজ ভাষায় তিনি যা বলেছেন তার মর্মার্থ, 'আমি যখনই ওকে পরিষ্কার করতে যাই, তখন সে উঠে দাঁড়িয়ে হাঁটতে শুরু করে। এটা রেকর্ড করা দরকার। এটা কাউকে বললে সে বিশ্বাস করবে না। একমাত্র ভিডিও দেখলেই এই ঘটনা বিশ্বাস হবে।'

অবিশ্বাস্য সেই মুহূর্তের ভিডিওটি দেখতে পারেন আপনিও-  https://youtu.be/55vA9MzWObM


বিয়ের আগে মেয়েদের মোবাইল নিষিদ্ধ
যুগের পরিবর্তনের হাওয়া লেগেছে মানুষের জীবনে। ঠিক তেমনই মোবাইলের ব্যবহার
বিস্তারিত
বিপদ থেকে শিশুকে বাঁচালো পোষ্য
খেলনার বল নদীর পানিতে পড়ে গেছে। সেটা কুড়িয়ে আনতে যায়
বিস্তারিত
মাটির নিচে গোপন ঘর, বেড়
অ্যারিজোনার টাকসনে এক বন্ধুর থেকে একটা বাড়ি কিনেছিলেন জন সিমসের।
বিস্তারিত
'ফলাফলকে বিতর্কিত করতে বিএনপির পুনঃনির্বাচনের
১৫৭টি পৌরসভায় জয়লাভ করতে পারবে না বলেই ফলাফলকে বিতর্কিত করতে
বিস্তারিত
'পৌর নির্বাচন বিএনপি হতাশ'
পৌর নির্বাচনে সার্বিক পরিস্থিতিতে বিএনপি হতাশ বলে নির্বাচন কমিশনকে জানিয়েছেন
বিস্তারিত