আজকের খুদে ক্রিকেটাররা আগামীতে সাকিব-তামিম: ক্রীড়া প্রতিমন্ত্রী

আজকের খুদে ক্রিকেটাররাই আগামী দিনের মাশরাফি-সাকিব-তামিম হয়ে দেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল করবে বলে আশা প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লায় খান জাহান আলী স্টেডিয়ামে বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এ ধরনের আয়োজনে সুবিধা বঞ্চিত অনগ্রসরমান প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে সামনে দিকে এগিয়ে নেওয়ার সুযোগ সৃষ্টি হবে।

টুর্নামেন্টের উদ্যোক্তা ও বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন এম. কে. বাশার জানান, অবহেলিত বিভিন্ন অঞ্চলের খুদে ক্রিকেটারদের খুঁজে বের করা এবং তাদের ক্রিকেট প্রতিভাকে শানিত করে সামনে দিকে এগিয়ে দেওয়া লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিএসবি ফাউন্ডেশন।

এর আগে সকালে ফাইনাল ম্যাচের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিসিবি’র প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী, বিকেএসপির সাবেক কোচ নাজমুল আবেদিন ফাহিম। তারা এ ধরনের আয়োজনকে স্বাগত জানিয়ে এমন টুর্নামেন্টের ধারাবাহিকতা চেয়েছেন। শুধু সরকারি ভাবে নয়, বিএসবি ফাউন্ডেশনের মতো দেশের বেসরকারি প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে দেশের ক্রিকেট আরও এগিয়ে যাবে বলেও মনে করেন তারা। ফাইনালে ঢাকার ক্যামব্রিয়ান স্কুলকে হারিয়ে চ্যাম্পিয়ন গাজীপুরের অগ্রণী স্কুল।

এর আগে, চলতি বছর ১৬ মার্চ গাজীপুর শহীদ বরকত স্টেডিয়ামে বিএসবি ফাউন্ডেশনের আয়োজনে “বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট-২০১৯”- এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল। ৬৪টি দলের অংশগ্রহণে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়।


হতাশার মধ্যেও আশার আলো নাঈম
সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে সর্বোচ্চ
বিস্তারিত
ভুটানের কাছে হেরে বিদায় বাংলাদেশের
ম্যাচের ৬৫ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ অবদি ২-১ গোলে
বিস্তারিত
৯ বছর পর দেশের মাটিতে
নয় বছর পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ জয়ের
বিস্তারিত
যে ১০ কারণে ভারতের কাছে
দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৮ উইকেটের বড় পরাজয়ের পর টাইগার
বিস্তারিত
সমতায় ফিরলো বাংলাদেশ-ভারত
ইতিহাস গড়ার হাতছানি নিয়ে ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। টাইগারদের
বিস্তারিত
ভারতকে ১৫৪ রানের টার্গেট দিল
শুরুটা যেভাবে করেছিল বাংলাদেশ, শেষটা মোটেও সেরকম হলো না। লিটন-নাঈম-সৌম্যদের
বিস্তারিত