টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ পাকিস্তানের

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ শুরু হয়ে গেল। বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে টসও হয়েছে। রোববার (১৬ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টস নামের ভাগ্য পরীক্ষায় জিতলেন সরফরাজ আহমেদ। উইকেট ও আবহাওয়ার কথা চিন্তা করে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালেন পাকিস্তান অধিনায়ক।

সুপার ব্লকবাস্টার ভারত বনাম পাকিস্তান ম্যাচ ঘিরে টানটান উত্তেজনা গোটা বিশ্বের ক্রিকেট ভক্তদের মধ্যে। স্বাভাবিকভাবেই নীল আর সবুজ রঙে ছেয়ে গেছে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামের প্রতিটি কোণা। তবে এই ম্যাচ আদতেও খেলা হবে কি না তা নিয়েই তৈরি হয়েছে সংশয়। সৌজন্যে সেই বৃষ্টি।

ম্যানচেস্টারের আবহাওয়া রিপোর্ট অনুযায়ী স্থানীয় সময় সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) ম্যাচ শুরু হতে তেমন কোনও সমস্যা না হলেও বিকেল ও সন্ধ্যা বেলার দিকে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। এছাড়াও বাকি সময় ম্যাচ চলাকালীন হালকা বৃষ্টি হতে পারে।

ফলে ওল্ড ট্রাফোর্ডে আজকের ম্যাচ ঘিরে ডার্কওয়ার্থ-লুইসের সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মত বিশেষজ্ঞদের। এর আগে এই বিশ্বকাপেই রেকর্ড সংখ্যক চারটি ম্যাচে বল গড়াতে পারেনি বৃষ্টির জন্য। ফলে এক এক করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয় দলগুলোর মধ্যে।

এই সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। চলতি বিশ্বকাপে এখন অব্দি অপরাজিত বিরাট কোহলিরা। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার কাছে হেরে চাপে পাকিস্তান।

বিশ্বকাপের ইতিহাস মোট ৬বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। যে পরিসংখ্যান সরফরাজ আহমেদদের জন্য শুধুই হতাশার। কারণ সেই ছয়বারই জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারত।

অবশ্য দুই দলের ওয়ানডে পরিসংখ্যানে এগিয়ে পাকিস্তান। পাকিস্তান-ভারত মুখোমুখি হয়েছে ১৩১টি ওয়ানডেতে। যেখানে ভারতের ৫৪টির বিপরীতে পাকিস্তানের জয় ৭৩ ম্যাচে। পরিত্যাক্ত ৪টি ম্যাচ।

এদিন একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ভারত। ইনজুরির কারণে বিশ্বকাপই শেষ হয়ে গেছে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের। তার পরিবর্তে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন বিজয় শঙ্কর। ফলে লোকেশ রাহুল ইনিংস ওপেন করতে নেমেছেন রোহিত শর্মার সঙ্গে। অন্যদিকে পাকিস্তান একাদশে লেগ স্পিনার শাদাব খানের সঙ্গে দলে ফেরানো হয়েছে অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকে। বাদ দেয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদি এবং আসিফ আলিকে।

ভারতীয় একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল এবং জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাম-উল হক, ফাখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি এবং মোহাম্মদ আমির।


সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার
জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা
বিস্তারিত
সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত
চার বছর পর আবাহনীকে হারাল
ভুলে যাওয়া আনন্দের স্বাদ আবার ফিরে এল মোহামেডান স্পোর্টিং ক্লাব
বিস্তারিত