চবিতে প্রকৌশলীর রুমে তালা, মুঠোফোনে হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রকৌশল দপ্তরের এক প্রকৌশলীর রুমে তালা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় মুঠোফোনে ওই প্রকৌশলীকে বিশ্ববিদ্যালয়ে না আসার জন্য হুমকি দেয়া হয় বলে জানা যায়।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই প্রকৌশলীর নাম মাহফুজুর রহমান। তিনি প্রকৌশলী দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। এ ঘটনা বিশ্ববিদ্যালয়ের চাকসু কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার জাকের আহমেদের ছেলে বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মুজাহিদুল ইসলাম ঘটিয়েছে বলে জানান তিনি।

প্রকৌশলী মাহফুজুর রহমান জানিয়েছেন, রোববার সকাল ১০টার দিকে অপরিচিত একটি নাম্বার থেকে আমার ফোনে কল দিয়ে কর্মকর্তা জাকেরের ছেলে মুজাহিদ ছাত্রলীগের পরিচয় দিয়ে হুমকি দেন। আমার কক্ষে তালা দিয়ে বিশ্ববিদ্যালয়ের না আসতে হুমকি দেন।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সাবেক সভাপতি জাকের আহমদের দখলে থাকা সম্পত্তি উদ্ধার করে বিশ্ববিদ্যালয়। সীমানা প্রাচীর নির্মাণ করতে গিয়ে বিভিন্নভাবে তার হামলার শিকার হতে হয়েছে আমাদের। এতে আমার ভূমিকা বেশি ছিল বলে আমার ওপর ক্ষোভ। বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে হাটহাজারী মডেল থানার মামলা হলে তাকে কারাগারেও পাঠানো হয়েছিল। বিশ্ববিদ্যালয় থেকে তাকে বরখাস্তও করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পরিবর্তন হওয়ায় এ সুযোগে জাকের এসব কাজ করছেন। রেজিস্ট্রারকে আমি মৌখিক অভিযোগ জানিয়েছি।'

তবে এসব অভিযোগ অস্বীকার করে ওই প্রকৌশলীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন অভিযুক্ত চাকসু কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার জাকের আহমেদ। 

তিনি বলেন, 'ওই প্রকৌশলী দুর্নীতিবাজ। এর প্রমাণ আমার কাছে আছে। দুদক তার বিরুদ্ধে তদন্ত করছে। তিনি অনেকের কাছ থেকে ঘুষ খেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবু সাঈদ বলেন, ওই সময় আমি ছিলাম না। ৫/৬ জন লোক এসে এক তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কক্ষে তালা দিয়েছিল। পরে আবার তালা খুলে দিয়েছে। বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছি।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, 'প্রধান প্রকৌশলী বিষয়টি জানিয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।’


অবশেষে বাবার কবরে ছেলের বাথরুম
বগুড়ার শাজাহানপুরে বাবার কবরের উপর ছেলের বাথরুম ও প্রাচীর নির্মাণকাজ
বিস্তারিত
আইপিইউ’র অধিবেশনে রেজুলেশনবিষয়ক আলোচনায় এমপি
সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে চলমান ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)-এর ১৪১তম অধিবেশননে আইপিইউ’র
বিস্তারিত
পটিয়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে
বিস্তারিত
চকরিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির সভায় যানজট,
কক্সবাজারের চকরিয়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা সোমবার (১৪ অক্টোবর)
বিস্তারিত
সিরাজগঞ্জে ২ ইউপিতে নির্বাচন শান্তিপূর্ণভাবে
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজনা ইউনিয়ন পরিষদ নির্বাচন কঠোর
বিস্তারিত
রংপুরে বন্যপাখি ও খরগোশসহ আটক
রংপুর র‌্যাব-১৩ এর একটি অভিযানিক দল রোববার বিকেলে গোপন সংবাদের
বিস্তারিত