চবিতে প্রকৌশলীর রুমে তালা, মুঠোফোনে হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রকৌশল দপ্তরের এক প্রকৌশলীর রুমে তালা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় মুঠোফোনে ওই প্রকৌশলীকে বিশ্ববিদ্যালয়ে না আসার জন্য হুমকি দেয়া হয় বলে জানা যায়।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই প্রকৌশলীর নাম মাহফুজুর রহমান। তিনি প্রকৌশলী দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। এ ঘটনা বিশ্ববিদ্যালয়ের চাকসু কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার জাকের আহমেদের ছেলে বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মুজাহিদুল ইসলাম ঘটিয়েছে বলে জানান তিনি।

প্রকৌশলী মাহফুজুর রহমান জানিয়েছেন, রোববার সকাল ১০টার দিকে অপরিচিত একটি নাম্বার থেকে আমার ফোনে কল দিয়ে কর্মকর্তা জাকেরের ছেলে মুজাহিদ ছাত্রলীগের পরিচয় দিয়ে হুমকি দেন। আমার কক্ষে তালা দিয়ে বিশ্ববিদ্যালয়ের না আসতে হুমকি দেন।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সাবেক সভাপতি জাকের আহমদের দখলে থাকা সম্পত্তি উদ্ধার করে বিশ্ববিদ্যালয়। সীমানা প্রাচীর নির্মাণ করতে গিয়ে বিভিন্নভাবে তার হামলার শিকার হতে হয়েছে আমাদের। এতে আমার ভূমিকা বেশি ছিল বলে আমার ওপর ক্ষোভ। বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে হাটহাজারী মডেল থানার মামলা হলে তাকে কারাগারেও পাঠানো হয়েছিল। বিশ্ববিদ্যালয় থেকে তাকে বরখাস্তও করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পরিবর্তন হওয়ায় এ সুযোগে জাকের এসব কাজ করছেন। রেজিস্ট্রারকে আমি মৌখিক অভিযোগ জানিয়েছি।'

তবে এসব অভিযোগ অস্বীকার করে ওই প্রকৌশলীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন অভিযুক্ত চাকসু কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার জাকের আহমেদ। 

তিনি বলেন, 'ওই প্রকৌশলী দুর্নীতিবাজ। এর প্রমাণ আমার কাছে আছে। দুদক তার বিরুদ্ধে তদন্ত করছে। তিনি অনেকের কাছ থেকে ঘুষ খেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবু সাঈদ বলেন, ওই সময় আমি ছিলাম না। ৫/৬ জন লোক এসে এক তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কক্ষে তালা দিয়েছিল। পরে আবার তালা খুলে দিয়েছে। বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছি।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, 'প্রধান প্রকৌশলী বিষয়টি জানিয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।’


বাঁধ ভেঙে তলিয়ে গেছে গ্রামের
দেশের বিভিন্ন জেলায় বাঁধ ভেঙে তলিয়ে গেছে গ্রামের পর গ্রাম।
বিস্তারিত
নির্মাণাধীন গ্রিনসিটির ভবন থেকে পড়ে
ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নির্মাণাধীন গ্রিনসিটির ভবন থেকে নিচে
বিস্তারিত
২ বিষয়ে এ গ্রেড নুসরাতের:
নুসরাত জাহান রাফির আলিম পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। যৌন নিপীড়নের
বিস্তারিত
নুসরাতকে যৌন হয়রানি: অধ্যক্ষের বিরুদ্ধে
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলায় সোনাগাজীর
বিস্তারিত
হত্যাকারীর কললিস্টে নম্বর, বিচারকের প্রশ্নে
বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলার গ্রেফতার হওয়া স্ত্রী আয়েশা সিদ্দিকা
বিস্তারিত
কেরানীগঞ্জে বিআইডব্লিউটিএর অভিযানে দেড় শতাধিক
ঢাকার বুড়িগঙ্গা নদীর পাড় দখল করে গড়ে তোলা বিদ্যুৎ প্রতিমন্ত্রীর
বিস্তারিত