ধর্ষণের এক বছর পর জীবন প্রদীপ নিভে গেল শিশুটির!

টাঙ্গাইলের কালিহাতীতে ধর্ষণের এক বছর পর চিকিৎসাধীন অবস্থায় ধুঁকে ধুঁকে জীবন প্রদীপ নিভে গেল আছিয়া নামের আট বছরের এক ফুটফুটে শিশুর।

সোমবার (১৭ জুন) ভোররাতে শিশুটি ঢাকায় এক আত্মীয়ের বাসায় পেটে যন্ত্রণা অনুভব করলে মৃত্যুবরণ করে সে। এর আগে গত বছরের ৯ জুন শিশুটিকে ধর্ষণ করে উপজেলার মালতী গ্রামের তায়েজ আলীর বখাটে ছেলে মাহবুব (১৮) নামের এক যুবক। 

পরিবার সূত্রে জানা যায়, গত বছর ৯ জুন ধর্ষক মাহবুব বিভিন্ন প্রলোভন দেখিয়ে আছিয়াকে ডেকে তাদের বাড়িতে নিয়ে যায়। পরে একটি ঘরে নিয়ে তাকে ধর্ষণ করে। এতে রক্তক্ষরণ হয়ে গুরুতর অসুস্থ হলে টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়। পরে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় প্রভাবশালীরা চাপ সৃষ্টি করলেও আছিয়ার বাবা আশরাফ আলী বাদী হয়ে একই গ্রামের তায়েজ আলীর ছেলেকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন। পরে পুলিশ ধর্ষক মাহবুবকে গ্রেপ্তার করে কোর্টে প্রেরণ করে। কিছুদিন পর আসামি জামিনে বের হয়ে আসে। 

এ বিষয়ে শিশু আছিয়ার নানা হযরত আলী খান বলেন, ধর্ষণের পরেও প্রভাবশালীদের যেমন চাপ ছিল, শিশুটি মারা যাবার পরেও তেমনি চাপে রয়েছেন বলে অভিযোগ করে বলেন, ঢাকায় এক আত্মীয়ের বাসায় আজ ভোররাতে আছিয়া ব্যথা অনুভব করে ছটফট করতে থাকে। হাসপাতালে নেয়ার সুযোগই পাইনি। সকালের দিকে তাকে গ্রামের বাড়ি উপজেলার মালতীতে আনা হয়। এরপর স্থানীয় চেয়ারম্যান শুকুর মাহমুদ বাড়িতে এসে তার দাফনের জন্য ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন। 

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের প্রোগ্রাম অফিসার (পিও) মো. বাইজিদ বলেন, সে সময় ধর্ষণের ফলে তার ব্যাপক রক্তক্ষরণ হয়। এতে জনন অঙ্গ ছিঁড়ে মলদ্বারের সাথে এক হয়ে যায়। ক্ষতস্থানে আটটি সেলাই করা হয়। এরপরেও তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এতদিন ধরে সে চিকিৎসাধীন ছিল। কোন অবস্থাতেই তার উন্নতি হচ্ছিল না। ধর্ষণের যন্ত্রণা নিয়েই ধুঁকে ধুঁকে আজ ভোররাতে তার জীবন প্রদীপ নিভে যায়। 

কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন বলেন, ধর্ষণের ঘটনায় মামলা হলে ধর্ষক মাহবুবকে গ্রেপ্তার করে কোর্টে প্রেরণ করা হয়েছিল। পরে পুলিশের পক্ষ থেকে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয়। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে।


পেকুয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্র ও
কক্সবাজারের পেকুয়ায় ৭টি আগ্নেয়াস্ত্র ও ৩৮ রাউন্ড গুলিসহ আন্তঃজেলা ডাকাত
বিস্তারিত
মঠবাড়িয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম
পিরোজপুরের মঠবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে উপজেলার তুষখালী বাজারের কসমেটিক্স ব্যবসায়ী
বিস্তারিত
এই যুবকের পিতার নাম আওয়ামী
জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) স্বামীর স্থানে পিতা, মায়ের স্থানে স্বামী- এমন
বিস্তারিত
ঐতিহ্যবাহী শ্যামাসুন্দরীর খালের প্রাণ ফেরানোর
১৩০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী খাল শ্যামাসুন্দরীর প্রাণ ফেরানোর উদ্যোগ নেয়া
বিস্তারিত
অবশেষে বৃদ্ধাশ্রমে মারা গেলেন সেই
সিরাজগঞ্জ বাজার স্টেশনে রেখে যাওয়া সেই বৃদ্ধা শ্যামলী (৬৬) বার্ধক্যজনিত
বিস্তারিত
সাভারে শিশুকে ধর্ষণ, অভিযুক্ত কিশোর
সাভারে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কিশোর সাকিব
বিস্তারিত