সিইউএসটির প্রথম উপাচার্য হলেন পিরোজপুরের সন্তান অধ্যাপক ড. মোঃ মঞ্জুর হোসেন

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক অধ্যাপক ড. মোঃ মঞ্জুর হোসেন বাংলাদেশের প্রথম বিশেষায়িত বেসরকারি বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল ইউনিভার্সিটি অব সাইন্স এ্যান্ড টেকনোলজির (সিইউএসটি) প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

সিইউএসটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যানের প্রস্তাবিত অধ্যাপকবৃন্দের মধ্য থেকে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী চার বছরের জন্য অধ্যাপক ড. মঞ্জুর হোসেনকে নিয়োগ দান করেছেন মর্মে সিইউএসটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছেন।

এর আগে অধ্যাপক মঞ্জুর সফলতার সঙ্গে কুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান/ বিভাগীয় প্রধান, সংশ্লিষ্ট অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। প্রফেসর মঞ্জুর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৯৭ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পি.এইচ.ডি ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ এ্যাডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ড ২০১৭ এর বেস্ট প্রফেসর ইন সিভিল ইঞ্জিনিয়ারিং এ নির্বাচিত হন। এছাড়াও দীর্ঘ কর্মজীবনে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যাপনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন প্রফেসর ড. মঞ্জুর হোসেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোঃ মঞ্জুর হোসেন পিরোজপুর শহরের কৃষ্ণচূড়া মোড়স্থ (ভাগীরথী চত্বর) মরহুম হোসেন মিয়া মোক্তারের তৃতীয় পুত্র এবং পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক ও আইনজীবী মাহমুদ হোসেন শুকুরের ভাই। 


পেকুয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্র ও
কক্সবাজারের পেকুয়ায় ৭টি আগ্নেয়াস্ত্র ও ৩৮ রাউন্ড গুলিসহ আন্তঃজেলা ডাকাত
বিস্তারিত
মঠবাড়িয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম
পিরোজপুরের মঠবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে উপজেলার তুষখালী বাজারের কসমেটিক্স ব্যবসায়ী
বিস্তারিত
এই যুবকের পিতার নাম আওয়ামী
জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) স্বামীর স্থানে পিতা, মায়ের স্থানে স্বামী- এমন
বিস্তারিত
ঐতিহ্যবাহী শ্যামাসুন্দরীর খালের প্রাণ ফেরানোর
১৩০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী খাল শ্যামাসুন্দরীর প্রাণ ফেরানোর উদ্যোগ নেয়া
বিস্তারিত
অবশেষে বৃদ্ধাশ্রমে মারা গেলেন সেই
সিরাজগঞ্জ বাজার স্টেশনে রেখে যাওয়া সেই বৃদ্ধা শ্যামলী (৬৬) বার্ধক্যজনিত
বিস্তারিত
সাভারে শিশুকে ধর্ষণ, অভিযুক্ত কিশোর
সাভারে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কিশোর সাকিব
বিস্তারিত