‘ধইরে দেবানে’, কী বুঝেছিলেন শাই হোপ?

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। ৩২২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখেই ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয় তারা।

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং ইনিংস তখনো শেষ হয়নি। ঠিক এক ওভার বাকি। মোস্তাফিজের শিকার হয়ে সাজঘরে ফিরে যাচ্ছেন ক্যারিবীয় দলের সর্বোচ্চ স্কোরার শাই হোপ (৯৬)। বাউন্ডারি লাইন অতিক্রম করার সময় হঠাৎ থমকে গেলেন তিনি।

সামনে বাংলাদেশ সমর্থকদের জটলা। লাল-সবুজ জার্সি গায়ে টাইগার সমর্থকরা হইচই করছেন। সেখানে একজনের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ‘ধইরে দেবানে’। বেশ কিছুক্ষণ সেটির দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকলেন হোপ।

উইন্ডিজ তারকা বাংলায় লেখা সেই প্ল্যাকার্ডের ভাষা বুঝেছেন কিনা- সেটা একমাত্র তিনিই জানেন! বুঝলেও মনে মনে কী ভেবেছিলেন তাও অবশ্য জানার উপায় নেই। বোধগম্য হলেও হয়ত তার মনে অন্তত এটা হয়নি যে, ৩০০ প্লাস রান করে এভাবে ধরা খেতে হবে তাদের।

অন্যথায় হয়ত ‘ধইরে দেবানে’ প্ল্যাকার্ড লেখা ছবিটি নিজেদের ওয়েবসাইটে শেয়ার করত না উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ম্যাচ চলাকালীন সেই ছবিই আবার নিজেদের ওয়েবসাইটে দেয় আইসিসি। ম্যাচের ফল এমন হবে জানলে এই ছবি ক্যারিবীয় বোর্ড শেয়ার করত কিনা কে জানে?

সোমবার টনটনে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ৩২১ রানের পাহাড় গড়ে ক্যারিবীয়রা। জবাবে সাকিবের (১২৪*) ও লিটনের (৯৬*) অনন্য ইনিংসে ৭ উইকেট এবং ৫১ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।


সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত
চার বছর পর আবাহনীকে হারাল
ভুলে যাওয়া আনন্দের স্বাদ আবার ফিরে এল মোহামেডান স্পোর্টিং ক্লাব
বিস্তারিত
বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা
বিশ্বকাপ নিয়ে মাতামাতি শেষ। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে ইংল্যান্ডের ট্রফি জয়ের
বিস্তারিত