কিশোরগঞ্জে কলেজছাত্র হত্যা: ৩জনের মৃত্যুদণ্ড, ৭জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের হোসেনপুরের কলেজছাত্র এরশাদুল হক চয়ন হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড ও সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেক আসামিকে ৫ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বুধবার অতিরিক্ত দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় শোনার পর আসামি ও তাদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, হোসেনপুর উপজেলার টানসিদলা গ্রামের আব্দুল বারিক ফকিরের ছেলে আব্দুল আউয়াল ও আলামিন এবং ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আব্দুল করিম।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- সাফিয়া খাতুন, আব্দুল কাদির ফকির, সুফল, সোহেল, রিপা আক্তার, জহুরা খাতুন ও আব্দুর রউফ ফকির।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে আব্দুল আউয়াল এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে দুই সহোদর সোহেল ও সুফল পলাতক রয়েছেন। অপরদিকে বিচারকাজ চলাকালেই আমিনুল হক ওরফে হিরা নামের আরো এক আসামি মারা যান।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ২ ডিসেম্বর দুপুর আড়াইটার দিকে পূর্ববিরোধের জেরে আসামিরা হোসেনপুর ডিগ্রি কলেজের মানবিক বিভাগের শেষ বর্ষের ছাত্র এরশাদুল হক চয়নকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। এ সময় চয়নের মা ও বোনকে পিটিয়ে গুরুতর জখম করা হয়।  চয়ন লেখাপড়া করাকালেই রেলওয়েতে চাকরি পান। মৃত্যুর দুদিন পর চয়নের চাকরিতে যোগদানের কথা ছিল বলে জানা গেছে।

এ ঘটনায় নিহতের পিতা জহিরুল ইসলাম রতন বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো তিনজনকে আসামি করে হোসেনপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০০৬ সালে ২৮ ফেব্রুয়ারি ১১ জনের নামে অভিযোগপত্র দেয়ার পর আদালতে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিচারক এ রায় প্রদান করেন।


পদ্মায় পানি বৃদ্ধি, মাদারীপুরে ভয়াবহ
পদ্মা নদীতে অস্বাভাবিক পানি বৃদ্ধি অব্যাহত থাকায় মাদারীপুরের শিবচর উপজেলা
বিস্তারিত
উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কায় দিনমজুর
প্রাইভেট বা কোচিং না করে শুধুমাত্র নিয়মিত ক্লাশ করেই ভাল
বিস্তারিত
পুলিশের ভুয়া এএসআই আটক!
গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশের এএসআই পরিচয় দিয়ে বিয়ে করতে এসে শরিফুল
বিস্তারিত
পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিসের রাজস্ব
পাবনা আঞ্চলিক পাসপোর্ট দফতরের রাজস্ব আদায় এবার বৃদ্ধি পেয়েছে। গেল
বিস্তারিত
অর্থের অভাবে আটকে আছে ইউসুফের
ইউসুফ নবি। দারিদ্র পরিবারে জন্ম হলেও নিজের লেখাপড়াটা চালিয়ে গেছেন
বিস্তারিত
কেরানীগঞ্জে গলাকাটা সন্দেহে গণপিটুনিতে যুবক
ঢাকার কেরানীগঞ্জে ছেলেধরা গলাকাটা সন্দেহে গণপিটুনিতে একজন নিহত ও অপর
বিস্তারিত