কামারখন্দ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

শেষ ধাপে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এস এম শহিদুল্লাহ সবুজ (ঘোড়া) প্রতীক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এ নির্বাচনে উপজেলার ৪৯টি ভোট কেন্দ্রে তিনি পেয়েছেন ২৫ হাজার ৬২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল মতিন চৌধুরী পেয়েছেন ১৩ হাজার ৭৮৯ ভোট। এছাড়াও ভাইস-চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ১৮ হাজার ৪৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন সেলিম রেজা।

মঙ্গলবার রাতে দেয়া ফলাফলে ওই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। কামারখন্দ উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চেয়ারম্যান পদে মোট ৭ জন ও ভাইস-চেয়ারম্যান পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সম্পা রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানানো হয়েছে।

এদিকে স্থানীয় এমপি ও আপোষহীন আ’লীগ নেতা তৃণমূল নেতাকর্মীদের সমর্থন নিয়ে আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন শেখকে ওই উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করেন। কিন্তু সে সময়ের উপজেলা চেয়ারম্যান আব্দুল মতিন চৌধুরী বিশেষ খুঁটির জোরে আ’লীগের কেন্দ্রীয় নেতাকর্মীদের কাছে অবস্থান নেন এবং অবশেষে তাকেই আবারো নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হয়। এতে স্থানীয় আ’লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারপরেও জেলা উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ নৌকার পক্ষে ভোট প্রচারণায় গেলেও তাকে মাঠে পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আ’লীগ নেতা বলছেন, একজন প্রার্থী হয়ে নির্বাচনী মাঠে না থেকে বেশির ভাগ সময় ঢাকায় অবস্থান করায় ও নেতাকর্মীদের সাথে সমঝোতা না থাকায় নৌকার এই পরাজয় ঘটেছে। বিশিষ্টজনেরা বলছেন, এ প্রার্থী পরিবর্তনের কারণেই সিপিবি নেতা স্বতন্ত্র প্রার্থী সবুজ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।


চবির নতুন সহকারী প্রক্টর হলেন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টরিয়াল বডিতে নতুন সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ
বিস্তারিত
রূপগঞ্জে মৎস্যচাষীকে গাছের সঙ্গে বেঁধে
নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভোলাব ইউনিয়নের আতলাপুর চারিতালুক এলাকায় চুরির অপবাদ দিয়ে
বিস্তারিত
কারমাইকেল কলেজের ১০৩ বছর প্রতিষ্ঠাবার্ষিকী
নানা আয়োজনে কারমাইকেল কলেজের ১০৩ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
বিস্তারিত
ভোলায় ট্রলারডুবিতে নিহত ১০ জেলেকে
ভোলায় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে  মাছ ধরার ট্রলার আম্মাজান-২ ডুবির ঘটনায়
বিস্তারিত
বেনাপোল কাস্টম হাউসের ভল্ট ভেঙে
বেনাপোল কাস্টম হাউসের নিরাপদ গোপনীয় ভল্ট ভেঙে ২০ কেজি স্বর্ণ
বিস্তারিত
উলিপুর পৌর আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল
কুড়িগ্রামের উলিপুরে বাংলাদেশ আওয়ামী লীগ পৌর শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
বিস্তারিত