সিরাজগঞ্জে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে নির্যাতনের মামলা

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন আইনে এবং বিনা অনুমতিতে দ্বিতীয় বিয়ে করার অভিযোগে আদালতে তার প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন এই মামলা দায়ের করেছেন।

মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জের আমলি আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুন্যাল-২ এ মামলা দুটি দায়ের করেছেন তিনি।

এ মামলার আসামি হলেন, তার স্বামী পুলিশ ইন্সপেক্টর সাইদুর রহমান। বর্তমানে তিনি জয়পুরহাট জেলা পুলিশ লাইন্সের রিজার্ভ অফিসে কর্মরত রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৭ সালের ৩০ জুলাই সিরাজগঞ্জের তাড়াশ পৌর এলাকার আবুল হোসেনের মেয়ে আম্বিয়া খাতুনের সঙ্গে একই উপজেলার দিঘী সগুনা গ্রামের মৃত কোরবান মোল্লার ছেলে পুলিশ কর্মকর্তা সাইদুর রহমানের বিয়ে হয়। বিয়ের সময় সাইদুর রহমানের পরিবারের দাবি অনুযায়ী ৫ ভরি স্বর্ণালংকার, একটি মোটরসাইকেল ও আসবাবপত্রসহ প্রায় ৩ লাখ টাকার সামগ্রী প্রদান করা হয়। বিয়ের কিছুদিন পর থেকে তিনি ও তার দুই ভাই আম্বিয়ার পরিবারকে যৌতুকের জন্য চাপ দিতে থাকেন। আম্বিয়ার সুখের কথা ভেবে আবারও ১ লাখ ৮০ হাজার টাকা যৌতুক দেন তার বাবা আবুল হোসেন। ২০১৬ সালে পুলিশ ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি পেয়ে সাইদুর রহমান আবারও ৫ লাখ টাকা যৌতুকের জন্য আম্বিয়াকে শারীরিক ও মানসিক নির্যাতন করেন।

এর আগে ২০১৩ সালে গোপনে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর গ্রামে ফারহানা খাতুন ইতি নামের এক মেয়েকে বিয়ে করেন তিনি। দ্বিতীয় বিয়ের পর থেকেই নানা অজুহাতে প্রথম স্ত্রী আম্বিয়া ও তার একমাত্র মেয়ে নবম শ্রেণির ছাত্রীকেও শারীরিক নির্যাতন করতেন তিনি। একপর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে আম্বিয়া মেয়েসহ তার বাবার বাড়ি তাড়াশে অবস্থান নেন। বিষয়টি পারিবারিকভাবে একাধিকবার মীমাংসার চেষ্টায় স্থানীয়রা ব্যর্থ হন। অবশেষে তিনি বাদী হয়ে তার স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে ওই আদালতে এই মামলা দায়ের করেন।


পেকুয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্র ও
কক্সবাজারের পেকুয়ায় ৭টি আগ্নেয়াস্ত্র ও ৩৮ রাউন্ড গুলিসহ আন্তঃজেলা ডাকাত
বিস্তারিত
মঠবাড়িয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম
পিরোজপুরের মঠবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে উপজেলার তুষখালী বাজারের কসমেটিক্স ব্যবসায়ী
বিস্তারিত
এই যুবকের পিতার নাম আওয়ামী
জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) স্বামীর স্থানে পিতা, মায়ের স্থানে স্বামী- এমন
বিস্তারিত
ঐতিহ্যবাহী শ্যামাসুন্দরীর খালের প্রাণ ফেরানোর
১৩০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী খাল শ্যামাসুন্দরীর প্রাণ ফেরানোর উদ্যোগ নেয়া
বিস্তারিত
অবশেষে বৃদ্ধাশ্রমে মারা গেলেন সেই
সিরাজগঞ্জ বাজার স্টেশনে রেখে যাওয়া সেই বৃদ্ধা শ্যামলী (৬৬) বার্ধক্যজনিত
বিস্তারিত
সাভারে শিশুকে ধর্ষণ, অভিযুক্ত কিশোর
সাভারে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কিশোর সাকিব
বিস্তারিত