বিটিভির আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশ টেলিভিশনের আধুনিয়কায়নের লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এর আধুনিকায়নে ১ হাজার ৮৬৭ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ৪টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগোপযোগী অনুষ্ঠান নির্মাণে আধুনিক ক্যামেরাসহ নতুন নতুন যন্ত্রপাতি কেনা ও সংস্থাপন করা হয়েছে।

বুধবার (১৯ জুন) জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা এমপি বেগম সালমা ইসলামের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ তথ্য জানান।

শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ঢাকাসহ সারাদেশে নিবন্ধনকৃত পত্রিকার সংখ্যা ৩ হাজার ১২৮টি। যারা নীতিমালা অনুসরণ করে পত্রিকা প্রকাশ করছে না তাদের বিরুদ্ধে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) মিডিয়া তালিকাভুক্তি বাতিল এবং ছাপাখানা ও প্রকাশনা ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন, ১৯৭৩ অনুযায়ী জেলা ম্যাজিস্ট্রেট ঘোষণাপত্র বাতিলের ব্যবস্থা গ্রহণ করা হয়।

শফিকুল ইসলাম শিমুলের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতসহ বিশ্বের ৪৯টি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের স্যাটেলাইট সম্প্রচার কার্যক্রম চলছে। এছাড়া বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেলগুলো অনলাইন ও আইপি টিভি ডিস্ট্রিবিউটদের মাধ্যমে উত্তর আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া ও এশিয়ার বিভিন্ন দেশে প্রচার হচ্ছে।


সংসদে বিরোধী দলীয় এমপিদের তোপের
সৌদি আরবসহ বিভিন্ন দেশে গৃহশ্রমিকদের শারীরিক নির্যাতন ও হত্যার ঘটনায়
বিস্তারিত
দেশে পেঁয়াজের বার্ষিক চাহিদা ২৪
বাংলাদেশে বর্তমানে পেঁয়াজের বার্ষিক চাহিদা ২৪ লক্ষ মেট্রিক টন। গত
বিস্তারিত
রাঙ্গাকে সংসদে ক্ষমা চাওয়ার দাবি
নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত নূর হোসেনকে নিয়ে কূরোচীপূর্ন বক্তব্যে
বিস্তারিত
ভুয়া মুক্তিযোদ্ধা কোটায় চাকরি: রাজস্ব
শুল্ক, আবগারী ও ভ্যাট কমিশনারেট ঢাকার (পশ্চিম) সাবেক রাজস্ব কর্মকর্তা
বিস্তারিত
প্রধান শিক্ষকদের ১১তম, সহকারীদের বেতন
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের বিরাজমান
বিস্তারিত
ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ‘তুর্ণা নিশীথা’ এবং `উদয়ন এক্সপ্রেস' ট্রেনের মধ্যে সংঘর্ষে
বিস্তারিত