সাকিবের বিশ্বরেকর্ডে উড়ে গেল আফগানিস্তান

কত রেকর্ড! বিশ্বকাপে বাংলাদেশের ভ্রমণ সাকিবময়। বিশ্বসেরা অলরাউন্ডার ব্যাটিং করতে নামুক কিংবা বোলিং করতে; রেকর্ড হবেই! বিশ্বকাপে বাংলাদেশ সপ্তম ম্যাচে এসে উড়িয়ে দিয়েছে আফগানিস্তানকে।  ৬২ রানের ব্যবধানে রশিদ খানদের হারিয়ে মাঠ ছাড়ে মাশরাফী বাহিনী।

আফগানিস্তানের বিপক্ষে সাকিব বিশ্বকাপের মঞ্চে প্রথম বাংলাদেশি হিসেবে নিয়েছেন পাঁচ উইকেট। দ্বিতীয় ব্যক্তি হিসেবে ৫০ রানের বেশি ও পাঁচ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।  এর আগে এই কৃতিত্ব ছিল ভারতের যুবরাজ সিংয়ের। এ ছাড়া বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে এক হাজার রান ও ৩০ উইকেটের বেশি নিয়েছেন সাকিব আল হাসান।

এর আগে টস হেরে আগে ব্যাটিং করে আফগানিস্তানকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় বাংলাদেশ। সাকিব (৫১) ও মুশফিকের (৮৩) দুর্দান্ত ইনিংসের সঙ্গে মোসাদ্দেক হোসেনের ঝোড়ো ব্যাটিংয়ে (৩৫ রান ২৪ বলে) আফগানদের ২৬৩ রানের টার্গেট দেন মাশরাফীরা। জবাবে খেলতে নেমে তিন ওভার বাকি থাকতেই আফগানদের দৌড় থেমে যায় ২০০ রানের মাথায়।

আফগানিস্তান শুরুর ১০ ওভারেই শুধু ভালো খেলে মাশরাফী-মোস্তফিজদের দেননি কোনো উইকেটেই। এরপরেই শুরু হয় সাকিবের আক্রমণ। প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচটি উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েন। আফগানদের উইকেট নিয়ে শুরুটা করেছিলেন সাকিব, শেষটা করেছেন সাইফউদ্দিন। মাঝে মোসাদ্দেক ব্রেক থ্রু এনে দিয়েছেন। মোস্তাফিজ দুই উইকেট নিয়ে জয়টা আরও সহজ করে দেন।

সামিউল্লাহ শেনওয়ারি সর্বোচ্চ ৪৯ রান করে ইনিংসের শেষ পর্যন্ত টিকে ছিলেন। উইকেটের এক প্রান্ত থেকে দেখেছেন সতীর্থদের আসা যাওয়ার মিছিল। গুলবাদিন নাইব দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেছেন। ভারতের বিপক্ষে অর্ধশতক করা নবী আউট হয়েছেন ০ রানে। 


সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার
জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা
বিস্তারিত
সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত
চার বছর পর আবাহনীকে হারাল
ভুলে যাওয়া আনন্দের স্বাদ আবার ফিরে এল মোহামেডান স্পোর্টিং ক্লাব
বিস্তারিত