আমার চাই আরো বেশি টাকা!

বাইকার বলে সিএনজি চালক আইন না মানলে কিছু হয় না, সিএনজি চালক বলে বাইক ওয়ালা যে উল্টো আসে তখন দেখেন না। বাস ওয়ালা বলে ট্রাক ওয়ালা যে, 
হাইড্রোলিক হর্ণ বাজায় তখন কিছু হয় না, ট্রাক ওয়ালা বলে বাস ড্রাইভার সারাদিন প্যাপু করে সেটা কানে শুনেন না।

রং পার্কিং করা কারের ড্রাইভার বলে পাজারোটা যে এখানে দাঁড়িয়ে আছে তাকে কিছু বলেন না। পাজারোর ড্রাইভার বলে, সামনের পিক আপ কি দেখেন না? রিক্সাওয়ালা বলে একটু দাঁড়াইছি তাতেই যত সমস্যা, পথচারী বলে কি করেন মিয়া রিক্সার জন্য হাটা যায় না। 

ফুটপাত দখল করে কোটিপতি দোকানদার, সরাতে গেলে বলে ফুটপাতে যে হকার বসে সেটা দেখেন না। হকার তাড়াতে গেলে বলে গরীব মানুষের পেটে লাথি দিবেন না, দোকানদারের মালামাল আপনাদের চোখে পরে না। রাস্তায় বাজার করতে করতে পথচারী বলে, হকার সরাতে পারেন না? হকার সরাতে বল প্রয়োগ করতে গেলে আরেজন বলে, আহ! পারেন শুধু গরীব মানুষের সাথে, কিছুক্ষণ থাক না।

২। যদু বলে কদু যদি ভালো হয়ে যায় তাহলে আমি ভালো হয়ে যাবো। কদু বলে মধু যদি আকাম করতে পারে তাহলে আমি করলে কি দোষ? ক বলে আমি ভালো হলেই কি আর দেশ বদলাবে? খ বলে ক ডোবাচ্ছ দেশটাকে আমি আর কয়টাকা কামাচ্ছি। এক পেশার মানুষ অন্য পেশার মানুষদের দোষারোপ করে নিজের দোষের সাফাই গাচ্ছে। এবার দেশ যাক জাহান্নামে। খাদ্যে মেশাচ্ছে ভেজাল যে যার মতো করে। জনসংখ্যা কমানোর প্রজেক্ট হাতে নিয়েছে দেশের বেশিরভাগ কোম্পানি। 

আমরা নিজের সামান্য ব্যক্তিগত স্বার্থের জন্য দেশের বারোটা বাজাতেও পিছপা হচ্ছি না। নিজের আকাম জায়েজ করতে গিয়ে আরেকজনের আকামের উদাহরণ টানছি। নিজে ভালো হওয়ার শর্ত দিচ্ছি আরেকজনের ভালো হওয়ার উপর। দেশটা যাক রসাতলে আমার চাই আরো বেশি টাকা। হজ্জ বলেন আর তীর্থ যাত্রা বলেন কোনো কিছু আমাদের দমাতে পারছে না। যেনো আমার জন্মই হয়ে দুর্নীতি করতে। অনিয়মকে নিয়ম করতে আর নিয়ম কে অনিয়ম।

লেখক-ফাহাদ মোহাম্মদ, ট্রাফিক সার্জেন্ট, বাংলাদেশ পুলিশ।


গাড়ির নাম্বারে গ্রেফতারী পরোয়ানা, জেনে
বাস, ট্রাক, মোটরসাইকেল, সিএনজি, পিক-আপ ইত্যাদি গাড়ি চালিয়ে মামলা হলে
বিস্তারিত
সঠিক জায়গায় প্রকৃত নেতাদের মূল্যায়ন
১৯৯২ সালে বরগুনা জেলা স্কুল শাখা ছাত্রলীগে নাম লিখিয়ে তার
বিস্তারিত
রোহিঙ্গা সংকট ও আন্তর্জাতিক শক্তির
রাতের অন্ধকার কেটে পূর্ব প্রভাতের ক্ষীণ আলোচ্ছটায় হঠাৎ ঘুম ভেঙে
বিস্তারিত
যে সমাজের মানুষ যেমন সেই
যখন কোনো বন্ধুর সাথে সিভিল পোশাকে দেখা হয় তখন সবাই
বিস্তারিত
ভেঙে যাওয়া বিয়ে দিয়ে ফের
রাজধানীর খিলগাঁওয়ে একটি সুপার শপ থেকে দুধ চুরি করতে গিয়ে
বিস্তারিত
নিজের নিরাপত্তায় হেলমেট ব্যবহার করেন
বাংলাদেশে ট্রাফিক আইন প্রয়োগে সবথেকে বড় সমস্যা হলো অতি গরীব
বিস্তারিত