টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন কোহলি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মুখোমুখি হবে ভারত ও উইন্ডিজ।  

আইসিসির প্রকাশিত সবশেষ র্যাংকিংয়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আছে ২য় স্থানে আর ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নম্বরে উইন্ডিজ।  দু’দলের রেটিং পয়েন্টের পার্থক্যটা নেহাতই কম নয়। ভারতের থেকে পাঁচ ধাপ পিছিয়ে থাকা উইন্ডিজদের সাথে রেটিং পয়েন্টের পার্থক্য ৩৬।

তবে ম্যাচটি যখন বিশ্বকাপের তখন রেটিং পয়েন্ট কিংবা র্যাংকিংয়ের অবস্থান দিয়ে ম্যাচের গুরুত্ব বিশ্লেষণ হয় না। ম্যাচের উত্তাপটা কেবল দেখা মেলে খেলার ময়দানেই। যেখানে সমানে সমান লড়াই করে দু’দল। তবে বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে ঠিক যেন পেরে ওঠে না উইন্ডিজ। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত আট দেখার পাঁচটিতেই জিতেছে ভারত।

এবারের বিশ্বকাপে ভারতের উড়ন্ত সূচনা আর অন্যদিকে ম্যাচ জিততেই যেন ভুলে গেছে উইন্ডিজ। বিশ্বকাপে খেলা  পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে ভারত আর বাকি এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। অন্যদিকে ছয় ম্যাচ খেলা উইন্ডিজরা হেরেছে চারটিতে, জিতেছে একটি আর বৃষ্টির কারণে পরিত্যক্ত একটি। বিশ্বকাপের সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে তাদের এই ম্যাচ জিততেই হবে।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত