পাকিস্তানের টার্গেট ২২৮

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে শনিবার হেডিংলিতে পাকিস্তানকে ২২৮ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান করে আফগানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে করেন আসগান আফগান ও নাজিবুল্লাহ জাদরান। এছাড়া ওপেনার রহমত শাহর ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস।

পাকিস্তানের পক্ষে ৪ উইকেট নিয়ে সফল বোলার শাহিন আফ্রিদি। এছাড়া ওয়াহাব রিয়াজ ও ইমাদ ওয়াসীম ২টি করে এবং শাদাব খান ১টি উইকেট লাভ করেন।

টুর্নামেন্টে এখন পর্যন্ত শুন্য হাতে রয়েছে আফগানরা। অপরদিকে শুরুতে কোণঠাসা হয়ে পড়লেও দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা চাঙ্গা করেছে ১৯৯২ সালের চ্যাম্পিয়নরা।

পাকিস্তানের হয়ে বিশ্বকাপের প্রতিটি ম্যাচে ধারাবাহিকভাবে ভালো বল করেছেন মোহাম্মদ আমির। সেই সাথে ওয়াহাব রিয়াজ ও শাহিন আফ্রিদির গতি তো রয়েছেই। পাশাপাশি এজবাস্টনে বাবর আজমের অসাধারণ সেঞ্চুরির পর তাদের ব্যাটেও আত্মবিশ্বাস ফিরেছে।

আফগান দলে রশিদ খান ও মোহাম্মাদ নবীদের মতো ভালো খেলোয়াড় থাকলেও এখনো জয়ের দেখা পায়নি তার। তবে ভারতের বিপক্ষে বোলিং পারফরমেন্স বেশ আশা জাগানিয়া।

আর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়েছিল আফগানিস্তান। তাই স্বাভাবিকভাবেই আজ বাড়তি আত্মবিশ্বাস নিয়ে নেমেছে আফগানরা।


স্রেফ উড়ে গেল বাংলাদেশ
এসএ গেমসের ক্রিকেট ইভেন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে আজ স্বর্ণ জিতেছে বাংলাদেশের
বিস্তারিত
বঙ্গবন্ধু বিপিএলে যোগ দিতে ঢাকায়
ঝাঁকঝমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে আজ রোববার পর্দা উঠবে বঙ্গবন্ধু বিপিএলের।
বিস্তারিত
নেপালকে হারিয়ে এসএ গেমসের ফাইনালে
স্বাগতিক নেপালকে ৪৪ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। টাইগারদের
বিস্তারিত
আবারও ভারোত্তোলনে সোনা জিতলেন মাবিয়া
হতাশ করেননি দেশকে। হতাশ হননি নিজেও। এবারও দেশের মুখকে উজ্জ্বল
বিস্তারিত
সৌম্যর ঝোড়ো ইনিংসে ভুটানের বিপক্ষে
ভুটানকে ১০ উইকেটে হারিয়ে সাউথ এশিয়ান (এসএ) গেমসে টানা দ্বিতীয়
বিস্তারিত
৬ রানে মালদ্বীপকে অলআউট করলো
এসএ গেমসে ২৪৯ রানে মালদ্বীপের মেয়েদের উড়িয়ে দিয়েছে সালমা খাতুনের
বিস্তারিত