রেফারির কারণে মেসিরা হেরেছে

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে ব্রাজিল। আজ বুধবার (৩ জুলাই) ভোরে ২-০ গোলে জয় পেয়েছে স্বাগতিক ব্রাজিল। একটি করে গোল দিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস ও রর্বাতো ফিরমিনো। বেলো হরিজোন্তের এস্তাদিও মিনেইরোতে বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হয় ম্যাচটি।এদিন ভোরের গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচটিতে ব্রাজিলের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছেন গ্যাব্রিয়েল হেসুস ও রবার্তো ফিরমিনো। দুজনই করেছেন একটি করে গোল এবং একে অপরের গোলে এসিস্ট।

এদিকে, অনেক স্বপ্ন নিয়ে কোপা আমেরিকার এবারের আসসে ব্রাজিলে এসেছিলেন লিওনেল মেসি দল। আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি কোপা আমেরিকার শিরোপা জিতে জাতীয় দলে অধরা শিরোপা স্বপ্ন পূর করবেন। কিন্তু সেটা আর হল না।
 
আসরের প্রথম সেমিফাইনালে ব্রাজিলের কাছে বিদায় নিতে হয়েছে মেসি বাহিনীর। অপরদিকে, ২-০ গোলে জিতে কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল।অবশ্য আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি ব্রাজিলের বিপক্ষে হারের পর ক্ষোভ প্রকাশ করেছেন। মেসি মনে করেন, সুযোগ থাকতেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) প্রযুক্তি ব্যবহার না করায় দুটি পেনাল্টি কিক থেকে বঞ্চিত হয়েছে তার দল।পুরো হারের দায় রেফারির উপর চাপিয়ে দিয়ে মেসি বলেন, আমরা ভালো একটি ম্যাচ খেলেছিলাম। কিন্তু ম্যাচে তার (রেফারি) সিদ্ধান্ত গুলোর উপর আমাদের কোন শ্রদ্ধা নেই। আমরা প্রচন্ড ক্ষুব্ধ।

লিওনেল মেসি বলেন, এটা হতাশ হওয়ার মত ম্যাচ। ম্যাচে এমন সব সিদ্ধান্ত এসেছে যা আমাদের বিপক্ষে গেছে। তার কারণেই আমরা ম্যাচ থেকে ছিটকে গেছি। রেফারি নিরপেক্ষ ছিল না। এই কোপা আমেরিকায় রেফারিরা আবল তাবল সিদ্ধান্ত দিয়েছে। অথচ তাদের হাতে ভিএআরের সুযোগ ছিল।মেসি আরও বলেন, রেফারিই যেন আমাদের প্রতিপক্ষ। আমাদের হারাতে চেষ্টা করেছে তারা। এই ম্যাচের রেফারিং খতিয়ে দেখা উচিত।

উল্লেখ্য, কোপা আমেরিকার মঞ্চে শুরু থেকেই নড়বড়ে ছিল আর্জেন্টিনা শিবির। কলম্বিয়ার বিপক্ষে পরাজয় দিয়ে হোঁচট খায় আলবিসেলেস্তেরা। পরের ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আবারো ধাক্কা খায় মেসির দল। পরে কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। এরপর শেষ আটে ভেনেজুয়েলাকে সহজেই হারিয়ে সেফিফাইনাল নিশ্চিত হয়।


ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বিস্তারিত
ধর্ষণের কথা স্বীকার করেছেন রোনালদো!
বেশ কিছুদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, ক্যাথরিন মায়োরগা
বিস্তারিত
ধর্ষণ শেষে মুখ বন্ধ রাখতে
কখনো গোল দিয়ে আবার কখনো গোল না করে হরহামেশাই খবরের
বিস্তারিত
কোহলিদের ওপর হামলা হতে পারে!
টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে অংশ নিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে ভারতীয়
বিস্তারিত
এক বছরের জন্য নিষিদ্ধ শেহজাদ
মোহাম্মদ শেহজাদের সঙ্গে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের যে সম্পর্ক ভালো যাচ্ছিল
বিস্তারিত
সাকিবের সঙ্গে কোন দ্বন্দ্ব নেই:
বিশ্বকাপ চলাকালে খবর রটে, ড্রেসিংরুমে চলমান সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্ব। জাতীয় একটি
বিস্তারিত