তামিমও মানুষ মনে করিয়ে দিলেন কোচ

বাংলাদেশের সেরা ফিল্ডারদের একজন তিনি। অথচ সেই তামিম ইকবালের হাত গলে পড়ে গেল রোহিত শর্মার একটা লোপ্পা ক্যাচ। শেষ অবধি চলতি বিশ্বকাপে চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়ে মাঠ ছেড়েছেন ভারতীয় ওপেনার। তাঁর সেঞ্চুরির সৌজন্যেই বিরাট কোহলির দল ৩১৪ রানের বড় সংগ্রহ পেয়ে যায়।

নিউজিল্যান্ডের বিপক্ষে মুশফিকুর রহিম কেন উইলিয়ামসনকে রান আউট করতে না পারায় নানা কথা তাঁকে হজম করতে হয়েছে। রোহিতের ক্যাচ মিস করায় তামিমকেও কটু কথা শুনতে হয়েছে। বিশেষ করে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমর্থকরা বাঁ-হাতি ওপেনারকে একহাত নিয়েছেন।

সবাই যেন ভুলে গেছেন বাংলাদেশের হয়ে এই তামিমই অনেক দূর্বোধ্য ক্যাচ তালুবন্দি করেছেন। এই তামিমই ভাঙা হাত নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে ব্যাট করেছেন। কিন্তু একটা ক্যাচ মিসই যেন তামিমকে শূলে চড়িয়েছেন ভক্তরা।

এ নিয়ে কথা বলতে হলো হেড কোচ স্টিভ রোডসকেও। ভারতের বিপক্ষে ২৮ রানে হারার পর সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশ কোচ। তিনি এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলে গেলেন, ভুল মানুষেরই হয়,‘ এত বছর ধরে ক্রিকেট দেখছি, খেলেছি। কাজেই জানি, ক্যাচ মিস কতটা মূল্যবান হতে পারে। যদিও জানতাম না, কতটা মূল্য দিতে হবে। আশায় ছিলাম যে দ্রুতই আরেকবার সে ক্যাচ দেবে। রোহিত শর্মা বিশ্ব ক্রিকেটের দারুণ এক ব্যাটসম্যান। তার মতো ব্যাটসম্যানকে বা কোহলিকে সুযোগ দিলে, তার মূল্য চুকাতে হবেই।’

ক্যাচ মিস খেলারই অংশ। স্টিভ রোডস অবাক হয়েছেন ফিল্ডারের নাম তামিম বলেই। তাঁর কথায়,‘ ক্যাচটি ছেড়েছে তামিম... আউটফিল্ডে আমাদের সবচেয়ে নিরাপদ ফিল্ডারদের একজন সে। এজন্যই তার মিস কিছুটা বিস্ময়কর। তবে সেও মানুষ, আমরা সবাই মানুষ। আমিও জীবনে অনেক ক্যাচ ছেড়েছি। ক্রিকেট যারা খেলেছে, সবাই ছেড়েছে। তবে কখনও কখনও ক্যাচ মিসের চড়া মূল্য দিতে হয়, এখানে যেমনটি হয়েছে।’


ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বিস্তারিত
ধর্ষণের কথা স্বীকার করেছেন রোনালদো!
বেশ কিছুদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, ক্যাথরিন মায়োরগা
বিস্তারিত
ধর্ষণ শেষে মুখ বন্ধ রাখতে
কখনো গোল দিয়ে আবার কখনো গোল না করে হরহামেশাই খবরের
বিস্তারিত
কোহলিদের ওপর হামলা হতে পারে!
টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে অংশ নিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে ভারতীয়
বিস্তারিত
এক বছরের জন্য নিষিদ্ধ শেহজাদ
মোহাম্মদ শেহজাদের সঙ্গে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের যে সম্পর্ক ভালো যাচ্ছিল
বিস্তারিত
সাকিবের সঙ্গে কোন দ্বন্দ্ব নেই:
বিশ্বকাপ চলাকালে খবর রটে, ড্রেসিংরুমে চলমান সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্ব। জাতীয় একটি
বিস্তারিত