সম্মান বাঁচাতে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকিট কেনার অনুরোধ!

বিশ্বকাপের প্রথম পর্বের শেষ ম্যাচে আগামীকাল মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ-পাকিস্তান। এরই মধ্য দিয়ে এবারের আসর থেকে বিদায় নিতে হচ্ছে টাইগারদের। কিন্তু এই ম্যাচেই ইমেজ সংকটে পড়েছে মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি)। কারণ এই ম্যাচে প্যাভিলিয়নের জন্য নির্ধারিত যে টিকিট রাখা হয়েছিল তা এখনও বিক্রি হয়নি। বিষয়টা এমসিসির বৈশ্বিক ভাবমূর্তির জন্য মোটেও সুখকর নয়। আর এজন্যই মান বাঁচাতে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে এমসিসির সদস্যদের টিকিট কেনার জন্য অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ।

এর আগে ২০১৭ সালের নারী বিশ্বকাপের ফাইনাল ম্যাচে লর্ডসে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ভারত। হোম অব ক্রিকেট নামে খ্যাত লর্ডসের এই মাঠে পুরো গ্যালারি ভরা থাকলেও প্যাভিলিয়নে ছিলেন কয়েকজন মাত্র দর্শক।

ব্যালকনি থেকে বের হয়ে যে পথ দিয়ে ক্রিকেটারেরা মাঠে ঢোকেন, ঠিক সেটির পাশেই লর্ডসের প্যাভিলিয়ন। এ প্যাভিলিয়নে সাধারণ দর্শকদের প্রবেশাধিকার নেই। কেবল এমসিসির সদস্যরাই এখানে বসে ম্যাচ দেখার সুযোগ পান। লর্ডসে ম্যাচ হলে প্যাভিলিয়নে সব সময়ই সরব উপস্থিতি থাকে এমসিসির সদস্যদের। কিন্তু নারী বিশ্বকাপের ফাইনালে অনুপস্থিত ছিলেন মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সদস্যরাই।

এবার বাংলাদেশ-পাকিস্তান ম্যাচেও একই ঘটনার পুনরাবৃত্তির আশঙ্কায় আছে এমসিসি কর্তৃপক্ষ। ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ জানিয়েছে, এশিয়ার দুই দলের এ ম্যাচে সদস্যদের জন্য নির্ধারিত টিকিটের অর্ধেকই নাকি এখনো বিক্রি হয়নি!

আরো একবার যাতে এমন বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হতে না হয়, সে জন্য আগেভাগেই বিকল্প ব্যবস্থা করে রেখেছে এমসিসি। যারা এখনো টিকিট কেনেননি, তাদের প্রত্যেককে টিকিট কেনার অনুরোধ জানিয়ে মেইল করেছে এমসিসি কর্তৃপক্ষ। সদস্যদের উদ্দেশ করে একটি কলামও লিখেছেন এমসিসির সেক্রেটারি ও প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার।

ওই কলামে ল্যাভেন্ডার লিখেছেন, ‘সদস্যদের হয়তো ২০১৭ সালের নারী বিশ্বকাপের ফাইনালের কথা মনে আছে। মাঠের বাকি অংশের দর্শকসংখ্যা ও প্যাভিলিয়নে উপস্থিত সদস্যদের সংখ্যা নিয়ে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল সেবার এমসিসিকে। এ ঘটনা এমসিসির বৈশ্বিক ভাবমূর্তির জন্য বেশ ক্ষতিকর ছিল। একই দৃশ্য যেন আগামী শুক্রবারের ম্যাচেও না হয়, সেটি নিশ্চিত করতে এমসিসি বদ্ধপরিকর।’

কিন্তু তাও যদি সদস্যরা মাঠে না আসেন? সে ক্ষেত্রে আগেভাগেই বিকল্প ব্যবস্থা নিয়ে রেখেছে এমসিসি। টিভি ক্যামেরায় যেন ফাঁকা প্যাভিলিয়ন না দেখা যায়, সে কারণে ২৫০ জন স্কুলপড়ুয়া শিক্ষার্থীকে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ মাঠে বসে দেখার আমন্ত্রণ জানিয়েছে এমসিসি কর্তৃপক্ষ। এই প্রথমবারের মতো সদস্য ছাড়া অন্য কেউ প্যাভিলিয়নে বসে খেলা উপভোগের সুযোগ পাচ্ছে।

প্রসঙ্গত, আগামীকাল শুক্রবার (৫ জুলাই) লর্ডসে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। আগের ম্যাচে ভারতের বিপক্ষে হেরে যাওয়ায় বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন শেষ। পাকিস্তানের এখনো অবশ্য কিছুটা স্বপ্ন বেঁচে রয়েছে। সবমিলিয়ে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটা দুদলের জন্যই হবে কেবল আনুষ্ঠানিকতার। 


দুই মাস পর সিদ্ধান্ত জানাবেন
কোচ নিয়োগের পাশাপাশি ক্রীড়াঙ্গনে আরেকটি ‘হট টপিক’ বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক
বিস্তারিত
টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো
টাইগারদের প্রধান কোচ হিসেবে দুই বছরের চুক্তিতে নিয়োগ পেলেন দক্ষিণ
বিস্তারিত
হার দিয়ে লা লিগা শুরু
লা লিগায় মৌসুমের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করল বার্সেলোনা।
বিস্তারিত
গাঙ্গুলিকে টপকে গেলেন কোহলি
রোববার রাতে ওয়েস্ট ইন্ডিজের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১২০ রানের নান্দনিক
বিস্তারিত
পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন নাদাল
মন্ট্রিল টেনিস টুর্নামেন্টে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন শীর্ষ বাছাই স্পেনের রাফায়েল
বিস্তারিত
বাংলাদেশের নতুন কোচ হতে পারে
বছরখানেক আগে পরিবারকে সময় দেওয়ার জন্য পদত্যাগ করেছিলেন মাইক হেসন।
বিস্তারিত