সাকিবের চাই আর ১৯ রান!

দল বাংলাদেশ এরই মধ্যে বাদ পড়ে গেছে সেমিফাইনালের দৌড় থেকে। কিন্তু সাকিব আল হাসান আছেন এখনও আলোচনায়। দুর্দান্ত একটি টুর্নামেন্ট পার করছেন ব্যাটে-বলে। বিশ্বসেরা এই অলরাউন্ডারের নামের পাশে জ্বলজ্বল করছে ৫৪২ রান। 

যা এখন পর্যন্ত আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান। দল বাদ পড়ে গেছে বিশ্বকাপ থেকে কিন্তু সাকিবের পাওয়ার আছে আরও কিছু। আর মাত্র ১৯ রান নিজের নামের পাশে যোগ করতে পারলেই বিশ্বকাপের সেরাদের সেরা তালিকায় নাম উঠে যাবে এই অলরাউন্ডারের। আর ১৯ রান করলেই সাকিব বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ রানের মালিকের ১০ জনের খাতায় ঢুকে যাবেন। এই তালিকায় উপরের দিকে আছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা। আর ১৮ রান করলে সব বিশ্বকাপ মিলিয়ে সাকিবের মোট রান হবে ১‌১০০।

সম্ভাবনা আছে তার আরও একটি বিশ্বকাপ খেলার। সে হিসেবে শুক্রবারের ম্যাচে দুর্ভাগ্যক্রমে সাকিবের ব্যাটে রান না আসলেও পরের বিশ্বকাপে ঠিকই সাকিব উঠে যাবেন বিশ্বকাপের সর্বকালের সেরা পাঁচে।২২৭৮ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার পরে ১৭৮৩ রান নিয়ে রিকি পন্টিং, ১৫৩২ রান নিয়ে কুমার সাঙ্গাকারা, ১২২৫ রান নিয়ে ব্রায়ান লারা ও ১২০৭৮ রান নিয়ে এবি ডি ভিলিয়ার্স অবস্থান করছেন। সাকিবের উপরে যারা আছেন তাদের মধ্যে সবাই আছেন অবসরে। তাই পরের বিশ্বকাপে সাকিবের সামনে সুযোগ থাকছে নিজেকে এই তালিকার উপরের দিকে নিয়ে যাওয়ার।


সিলেটকে উড়িয়ে দিল রাজশাহী
বঙ্গবন্ধু বিপিএলের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট থান্ডারস ও রাজশাহী
বিস্তারিত
দর্শকদের হতাশ করেছে সিলেট
বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয় দিন মাঠে গড়াচ্ছে আজ। ছুটির দিন শুক্রবার
বিস্তারিত
বিপিএলে প্রথম নারী ধারাভাষ্যকার যিনি
হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার
বিস্তারিত
‘গোল্ডেন ডাক’ মেরে অন্যরকম সেঞ্চুরি
মারদাঙ্গা ব্যাটিং করে বুমবুম খেতাব পেয়েছেন সাবেক পাক অধিনায়ক শহীদ
বিস্তারিত
খুলনাকে ১৪৫ রানের লক্ষ্য দিল
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ১৪৫
বিস্তারিত
টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠিয়েছে
বঙ্গবন্ধু বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স আর
বিস্তারিত