সাকিবের চাই আর ১৯ রান!

দল বাংলাদেশ এরই মধ্যে বাদ পড়ে গেছে সেমিফাইনালের দৌড় থেকে। কিন্তু সাকিব আল হাসান আছেন এখনও আলোচনায়। দুর্দান্ত একটি টুর্নামেন্ট পার করছেন ব্যাটে-বলে। বিশ্বসেরা এই অলরাউন্ডারের নামের পাশে জ্বলজ্বল করছে ৫৪২ রান। 

যা এখন পর্যন্ত আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান। দল বাদ পড়ে গেছে বিশ্বকাপ থেকে কিন্তু সাকিবের পাওয়ার আছে আরও কিছু। আর মাত্র ১৯ রান নিজের নামের পাশে যোগ করতে পারলেই বিশ্বকাপের সেরাদের সেরা তালিকায় নাম উঠে যাবে এই অলরাউন্ডারের। আর ১৯ রান করলেই সাকিব বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ রানের মালিকের ১০ জনের খাতায় ঢুকে যাবেন। এই তালিকায় উপরের দিকে আছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা। আর ১৮ রান করলে সব বিশ্বকাপ মিলিয়ে সাকিবের মোট রান হবে ১‌১০০।

সম্ভাবনা আছে তার আরও একটি বিশ্বকাপ খেলার। সে হিসেবে শুক্রবারের ম্যাচে দুর্ভাগ্যক্রমে সাকিবের ব্যাটে রান না আসলেও পরের বিশ্বকাপে ঠিকই সাকিব উঠে যাবেন বিশ্বকাপের সর্বকালের সেরা পাঁচে।২২৭৮ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার পরে ১৭৮৩ রান নিয়ে রিকি পন্টিং, ১৫৩২ রান নিয়ে কুমার সাঙ্গাকারা, ১২২৫ রান নিয়ে ব্রায়ান লারা ও ১২০৭৮ রান নিয়ে এবি ডি ভিলিয়ার্স অবস্থান করছেন। সাকিবের উপরে যারা আছেন তাদের মধ্যে সবাই আছেন অবসরে। তাই পরের বিশ্বকাপে সাকিবের সামনে সুযোগ থাকছে নিজেকে এই তালিকার উপরের দিকে নিয়ে যাওয়ার।


মেসি আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে,
লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো কে সেরা? এই নিয়ে এমন
বিস্তারিত
যে কারণে মাশরাফি-সাকিবদের কোচ হলেন
ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের প্রবল আবেগ ও ভালোবাসা রাসেল ডমিঙ্গোকে
বিস্তারিত
অল্পের জন্য রক্ষা পেলেন বাংলাদেশের
সাভারের বিকেএসপি থেকে ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন
বিস্তারিত
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন প্রধান
বিস্তারিত
ধর্ষণের কথা স্বীকার করেছেন রোনালদো!
বেশ কিছুদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, ক্যাথরিন মায়োরগা
বিস্তারিত
ধর্ষণ শেষে মুখ বন্ধ রাখতে
কখনো গোল দিয়ে আবার কখনো গোল না করে হরহামেশাই খবরের
বিস্তারিত