ভারতে বাস খাদে পড়ে ২৯ যাত্রীর মৃত্যু

ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় ভয়াবহ বাস দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ২৯ যাত্রী। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ১৭ জন। হতাহতদের উদ্ধারে অভিযান এখনও অব্যাহত আছে। উদ্ধারকর্মীদের ধারণা, হতাহতদের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় দুর্ঘটনায় নিহতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে। 

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম 'এনডিটিভি' জানায়, সোমবার (৭ জুলাই) স্থানীয় সময় সকালে বাসটি আনুমানিক ৪৬ আরোহী নিয়ে লখনউ থেকে রাজধানী দিল্লির দিকে যাচ্ছিল। পথিমধ্যে চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়ক থেকে ১৫ ফুট নিচের নর্দমায় পড়ে যায়।

এ দিকে রাজ্য পুলিশ এক টুইট বার্তায় জানায়, লখনউ থেকে দিল্লিগামী যাত্রীবাহী একটি বাস যমুনা এক্সপ্রেস ওয়েতে দুর্ঘটনার কবলে পড়ে। বাসটি প্রায় ১৫ ফুট গভীর নর্দমায় পড়ে গিয়েছে। উদ্ধারকর্মীরা এখন পর্যন্ত অন্তত ২০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে; অভিযান এখনও চলছে।

আহত যাত্রীদের বরাতে গণমাধ্যমটি জানায়, দুর্ঘটনায় সময় বাসটির চালক ঘুমিয়ে পড়ছিলেন। যে কারণে সড়কের নিরাপত্তা রেলিং ভেঙ্গে বাহনটি নর্দমার মধ্যে পড়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, সাদা রঙের একটি বাস নর্দমার পানিতে পড়ে দুমড়ে গেছে। কর্মীরা সেখানকার ভেজা মাটির মধ্যে থেকেই মৃতদেহগুলোকে টেনে বাইরে নিয়ে আসছেন।

অপর দিকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, মর্মান্তিক এই দুর্ঘটনার জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ খুবই শোক প্রকাশ করেছেন। এতে আহত ও নিহতদের পরিবার যাতে সব ধরণের সুযোগ সুবিধা পায়, সেদিকে বিশেষ নজর দিতে কর্তৃপক্ষকে তিনি নির্দেশ দিয়েছেন।


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ আব্বাসি
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেফতার করেছে দেশটির জাতীয়
বিস্তারিত
ইবোলা নিয়ে সারা বিশ্বে জরুরি
আফ্রিকায় ইবোলার মহামারীর পর এ রোগ নিয়ে বৈশ্বিক জরুরি অবস্থা
বিস্তারিত
জাপানের অ্যানিমেশন স্টুডিওতে ভয়াবহ আগুন,
জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ
বিস্তারিত
স্কুলের ছাত্রীদের যৌন হেনস্তার দায়ে
স্কুলের ভেতরে ছাত্রীদের সঙ্গে দিনের পর দিন অশোভন আচরণ ও
বিস্তারিত
মুম্বাইয়ে ভবন ধস, নিহতের সংখ্যা
মুম্বাইয়ে চার তলা একটি ভবন ধসে ১৪ জন নিহত ও
বিস্তারিত
২৩ বার ছুরিকাঘাতের শিকার খাদিজা
পাকিস্তানের খাদিজা সিদ্দিকী এবং শাহ হুসেইনের মাঝে প্রেমের সম্পর্ক শেষ
বিস্তারিত