‘বীরের মতো’ বিদায় জানাবে মাশরাফিকে

আগেই বলেছিলেন এটাই তার শেষ বিশ্বকাপ। অনেকেই ধরে রেখেছিলেন এবারের বিশ্বকাপেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেবেন টাইগার অধিনায়ক। টুর্নামেন্টের শেষভাগে এসেও অবসরের প্রশ্নে জর্জরিত হতে হয়েছিল মাশরাফিকে।

তবে বিশ্বকাপের মাঝপথে সংবাদ সম্মেলন করে মাশরাফি জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে তবেই জানাবেন ভবিষ্যত পরিকল্পনার কথা।তাই দেশে ফেরার পরেও জানতে চাওয়া হয়েছিল চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাবেন কি-না মাশরাফি।

এদিকে বিসিবির পক্ষ থেকেও ভাবা হচ্ছে আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানানোর কথা। ইংল্যান্ডে সংসদীয় বিশ্বকাপে অংশ নিতে গিয়ে সংবাদ মাধ্যমে পাপন জানিয়েছেন মাশরাফিকে স্মরণীয় বিদায় দেয়ার পরিকল্পনার কথা। যাতে করে দেশের ইতিহাসের সেরা অধিনায়ক বীরের মতো করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন।

পাপন বলেন, মাশরাফিকে আমরা দেশের মাটিতে স্মরণীয় বিদায়ের চিন্তা ভাবনা করছি এবং আমরা এরেঞ্জ করবো সে যেন দেশের মাটিতেই বীরের মত বিদায় নিতে পারে। কারণ, বাংলাদেশের ক্রিকেটে দুটি বড় চরিত্র। এক. মাশরাফি সর্বশ্রেষ্ঠ অধিনায়ক। দ্বিতীয়, সাকিব আল হাসান। সর্বকালের সেরা পারফরমার। সেই সেরা অধিনায়ককেই আমরা চেষ্টা করবো দেশের মাটিতে সম্ভাব্য সেরা বিদায়ের ব্যবস্থা করতে এবং সেটা যেন স্মরণীয় হয়।


সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত
চার বছর পর আবাহনীকে হারাল
ভুলে যাওয়া আনন্দের স্বাদ আবার ফিরে এল মোহামেডান স্পোর্টিং ক্লাব
বিস্তারিত
বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা
বিশ্বকাপ নিয়ে মাতামাতি শেষ। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে ইংল্যান্ডের ট্রফি জয়ের
বিস্তারিত