‘বীরের মতো’ বিদায় জানাবে মাশরাফিকে

আগেই বলেছিলেন এটাই তার শেষ বিশ্বকাপ। অনেকেই ধরে রেখেছিলেন এবারের বিশ্বকাপেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেবেন টাইগার অধিনায়ক। টুর্নামেন্টের শেষভাগে এসেও অবসরের প্রশ্নে জর্জরিত হতে হয়েছিল মাশরাফিকে।

তবে বিশ্বকাপের মাঝপথে সংবাদ সম্মেলন করে মাশরাফি জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে তবেই জানাবেন ভবিষ্যত পরিকল্পনার কথা।তাই দেশে ফেরার পরেও জানতে চাওয়া হয়েছিল চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাবেন কি-না মাশরাফি।

এদিকে বিসিবির পক্ষ থেকেও ভাবা হচ্ছে আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানানোর কথা। ইংল্যান্ডে সংসদীয় বিশ্বকাপে অংশ নিতে গিয়ে সংবাদ মাধ্যমে পাপন জানিয়েছেন মাশরাফিকে স্মরণীয় বিদায় দেয়ার পরিকল্পনার কথা। যাতে করে দেশের ইতিহাসের সেরা অধিনায়ক বীরের মতো করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন।

পাপন বলেন, মাশরাফিকে আমরা দেশের মাটিতে স্মরণীয় বিদায়ের চিন্তা ভাবনা করছি এবং আমরা এরেঞ্জ করবো সে যেন দেশের মাটিতেই বীরের মত বিদায় নিতে পারে। কারণ, বাংলাদেশের ক্রিকেটে দুটি বড় চরিত্র। এক. মাশরাফি সর্বশ্রেষ্ঠ অধিনায়ক। দ্বিতীয়, সাকিব আল হাসান। সর্বকালের সেরা পারফরমার। সেই সেরা অধিনায়ককেই আমরা চেষ্টা করবো দেশের মাটিতে সম্ভাব্য সেরা বিদায়ের ব্যবস্থা করতে এবং সেটা যেন স্মরণীয় হয়।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত