তৃতীয় বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড শুরু

তৃতীয়বারের মতো শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত এ প্রতিযোগিতায় বিজয়ীরা মনোনীত হবে অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য। চলতি বছরের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ১৮ থেকে ২৩ নভেম্বর ভিয়েতনামের হা লং বেতে অনুষ্ঠিত হবে। অ্যাওয়ার্ডস প্রতিযোগিতায় অংশ নিতে ১৮ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। মঙ্গলবার সংবাদ সম্মেলন করে আইসিটি অ্যাওয়ার্ডস সম্পর্কে বিস্তারিত জানায় বেসিস। সংবাদ সম্মেলনে জানানো হয়, মোট ৩৫ ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার প্রদান করা হবে। শিক্ষার্থীদের প্রকল্প জমা নেওয়ার জন্য রয়েছে বিশেষ ক্যাটাগরি। বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।
এবারের অ্যাওয়াসর্ডের  আহ্বায়ক দিদারুল আলম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি শোয়েব আহমেদ মাসুদ, মুশফিকুর রহমানসহ আরও অনেকেই।


প্রতিবন্ধী দিবসে ল্যাপটপ বিতরণ
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ৩ ডিসেম্বর
বিস্তারিত
বাজারে অপোর ৩ গিগাবাইট র‌্যামের
বাজারে এসেছে ৩ গিগাবাইট র‌্যাম সমৃদ্ধ ‘অপো এ৫’ ২০২০-এর নতুন
বিস্তারিত
আইজেএসওতে লড়তে কাতারে বাংলাদেশ দল
আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে যোগ দিতে কাতারের রাজধানী দোহায় আছে
বিস্তারিত
ম্যানুয়াল ট্যাগিং আনছে গুগল ফটোস
ছবিতে কোনো চেহারায় আলাদাভাবে ট্যাগ দেওয়ার সুবিধা দিয়ে ম্যানুয়াল ট্যাগিং
বিস্তারিত
ফেসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে
ফেসবুক ব্যবহারে আপনি কি সমস্যায় পড়েছেন? যদি পড়ে থাকেন তাহলে
বিস্তারিত
ফেসবুকের নতুন অ্যাপ, টাকা পাবেন
ব্যবহারকারীদের জন্য নতুন অ্যাপ এনেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবক।
বিস্তারিত