শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

দুর্নীতির একাধিক মামলা দায়ের করে ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালের ১৬ জুলাই ধানমন্ডির বাসভবন থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করে।

তত্ত্বাবধায়ক সরকারের দায়ের করা কয়েকটি মামলায় গ্রেফতার হওয়ার পূর্বে দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের উদ্দেশে চিঠি লেখেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিঠিতে তিনি উল্লেখ করেন-

‘প্রিয় দেশবাসী, আমার সালাম নিবেন। আমাকে সরকার গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। কোথায় জানি না। আমি আপনাদের গণতান্ত্রিক অধিকার ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেই সারাজীবন সংগ্রাম করেছি। জীবনে কোনও অন্যায় করিনি। তারপরও মিথ্যা মামলা দেয়া হয়েছে। উপরে আল্লাহ রাব্বুল আল আমীন ও আপনারা দেশবাসী, আপনাদের উপর আমার ভরসা।

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

আমার প্রিয় দেশবাসী, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে আমার আবেদন, কখনও মনোবল হারাবেন না। অন্যায়ের প্রতিবাদ করবেন। যে যেভাবে আছেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। মাথানত করবেন না। সত্যের জয় হবেই। আমি আছি আপনাদের সাথে, আমৃত্যু থাকবো। আমার ভাগ্যে যাই ঘটুক না কেন, আপনারা বাংলার জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যান। জয় জনগণের হবেই।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়বই। দুঃখী মানুষের মুখ হাসি ফোটাবই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু”

এই দিন ভোরে রাজধানীর ধানমন্ডির বাসভবন সুধাসদন থেকে গ্রেফতারের পর তাকে নিম্ন আদালতে হাজির করা হয়। সেখান থেকে নিয়ে যাওয়া হয় জাতীয় সংসদ ভবন এলাকায় স্থাপিত বিশেষ সাবজেলে।

২০০৮ সালের জুনের ১১ তারিখে এক মাস ১৬ দিনের জামিনে মুক্তি দেওয়া হয় শেখ হাসিনাকে। মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশে যুক্তরাষ্ট্র যান তিনি। চিকিৎসা শেষে সেখান থেকে নভেম্বরের ৬ তারিখে দেশে ফেরেন শেখ হাসিনা। কয়েক দফায় জামিনের মেয়াদ বাড়ানোর পর দেশে ফিরলে তাকে স্থায়ী জামিন দেন আদালত।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন আলোচনা সভা ও সমাবেশসহ নানা কর্মসূচির আয়োজন করেছে।


বিএনপি চামড়া কিনে রাস্তায় ফেলে
চট্টগ্রামে ৩০ ট্রাক চাসড়া বিএনপি কিনে রাস্তায় ফেলে দিয়ছে বলে
বিস্তারিত
চামড়া নিয়ে কারসাজি চক্রকে খুঁজছে
এবার কোরবানির পশুর চামড়ার দরপতনের ‘খেলায় মেতে ওঠা চক্রকে’ খুঁজে
বিস্তারিত
ডেঙ্গুর বিস্তার রোধে জনসম্পৃক্ততা জরুরি
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন,
বিস্তারিত
সেপ্টেম্বর থেকে আবারও মাঠে নামছে
আগামী পহেলা সেপ্টেম্বর থেকেই রাজপথের কর্মসূচিতে যাচ্ছে বিএনপি। দলের প্রতিষ্ঠাবার্ষিকী
বিস্তারিত
বিএনপিতে যোগ দিলেন গাজীপুরের সাবেক
বিএনপিতে যোগ দিয়েছেন গাজীপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র, আওয়ামী লীগ
বিস্তারিত
বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা যে দেশেই থাকুক
বিস্তারিত