মেয়েকে গ্রেপ্তারের পর যা বললেন মিন্নির বাবা

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার মূল রহস্য উদঘাটনের জন্য ১ নম্বর সাক্ষী তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন তার বাবা মোজাম্মেল হোসেন।

এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) বরগুনা পুলিশ লাইনসে নেওয়া হয়। সেখানে তার বক্তব্য রেকর্ড ও জিজ্ঞাসাবাদের পর রাত ৯টার দিকে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এ সময় মিন্নির সঙ্গে তার বাবা মোজাম্মেল হোসেনও ছিলেন।

মেয়েকে গ্রেপ্তার প্রসঙ্গে মোজাম্মেল হোসেন বলেন, ‘আমার মেয়ের ওপর মানসিক নির্যাতন চালানো হয়েছে। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। ধারণা করা হচ্ছে, কারও সঙ্গে যোগসাজশে আমার মেয়েকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। হাজার হাজার মানুষ দেখেছে আমার মেয়ে স্বামীকে বাঁচানোর জন্য জীবন বাজি রেখে লড়াই করেছে।’

এদিকে মিন্নির বাবার বাড়িতে নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ সদস্যের পুলিশ টিম এখনো অবস্থান করছে বলে জানিয়েছেন মিন্নির চাচা আবু সালেহ। 

তিনি বলেন, সকাল পৌনে ১০টার সময় মিন্নিকে আনার জন্য নারী পুলিশের একটি দল মোজাম্মেল হোসেন কিশোরের বাড়িতে যায়। তারা পরিবারকে জানিয়েছিল, রিফাত হত্যা মামলার আসামিদের শনাক্ত ও মামলার বিষয়ে কথা বলার জন্য তাকে পুলিশে লাইনে যেতে হবে।

এর আগে নিহত রিফাতের স্ত্রী মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার সকাল ১০টার দিকে বরগুনা পৌরসভার মাইঠা নয়াকাটা এলাকার নিজ বাসা থেকে বরগুনার পুলিশ লাইন্সে নিয়ে আসা হয়। এর পর তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

পরে রাত সাড়ে নয়টার দিকে সংবাদ সম্মেলন করে বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মিন্নিকে জিজ্ঞাসাবাদ করা হয়। আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে মিন্নির সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বেলা তিনটার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাতের মৃত্যু হয়।


বগুড়ার শেরপুরে যুবলীগের বিক্ষোভ-সমাবেশে
বগুড়ার শেরপুরে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের অফিসে হামলা-ভাঙচুরের
বিস্তারিত
ডিমলায় মাছের পোনা অবমুক্ত
নীলফামারীর ডিমলায় ২০১৯-২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় ৭৮১ কেজি
বিস্তারিত
গ্রেনেড হামলা: রায় কার্যকর চায়
২০০৪ সালে ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায়
বিস্তারিত
সিরাজগঞ্জে রাস্তা নিয়ে বিরোধের জেরে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার লাহোর গ্রামে ২ ভাইয়ের মধ্যে রাস্তা নিয়ে
বিস্তারিত
তালতলী উপজেলার সাবেক চেয়ারম্যান দুদকের
বরগুনার তালতলী উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.
বিস্তারিত
মিয়ানমার ফিরতে নারাজ রোহিঙ্গারা
নাগরিকত্ব, নিরাপত্তা, বসতভিটাসহ সম্পদ ফেরত ও নিপীড়নের বিচার নিশ্চিত না
বিস্তারিত