জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জিএম কাদের। বৃহস্পতিবার দুপুরে পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

নতুন দায়িত্ব নিয়ে জিএম কাদের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে এই মুহূর্তে আমার প্রথম কাজ বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানো। তিনি সারাদেশের নেতাকর্মীদের বনার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই বলে এসময় জানান তিনি।

সংবাদ সম্মেলনের শুরুতে জাতীয় পার্টির নতুন চেয়ারম্যানকে পরিচয় করিয়ে দেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, জিএম কাদের এখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নন, তিনি পার্টির চেয়ারম্যান। পার্টির গঠনতন্ত্র অনুযায়ী তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

জি এম কাদের এতদিন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়াম্যান ও কো-চেয়ারম্যান পদে ছিলেন। পার্টির সদ্যপ্রয়াত চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি মৃত্যুর আগে তাকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেন। গত কয়েক মাস ধরেই এ দায়িত্ব পালন করে আসছিলেন জিএম কাদের।

প্রসঙ্গত রোববার সকাল পৌনে ৮টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন। রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এর পর সোমবার বেলা ১১টায় জাতীয় সংসদে দ্বিতীয় এবং বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। রংপুরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে জানাজা শেষে মঙ্গলবার তাকে পল্লী নিবাসে সমাহিত করা হয়। এরশাদের মৃত্যুতে জাতীয় পার্টির নেতৃত্বে এলেন তার ছোট ভাই সাবেক মন্ত্রী জিএম কাদের।


বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার:
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফরমায়েশী রায়ের মাধ্যমে সরকার বিএনপিকে
বিস্তারিত
‘২১ আগস্ট হত্যাকান্ড নিয়ে উপহাসকারীদেরও
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান
বিস্তারিত
খালেদা জিয়ার সেই ‘স্কুটি সঙ্গী’
তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে রাজনৈতিক মহলে পরিচিত। বিএনপি
বিস্তারিত
তারেক রহমানের ফাঁসি দাবি ওবায়দুল
আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে ২০০৪ সালের ২১ আগস্ট রক্তাক্ত
বিস্তারিত
গ্রেনেড হামলা মামলার পেপারবুক তৈরির
আগামী তিন-চার মাসের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পেপারবুক
বিস্তারিত
গ্রেনেড হামলায় শহীদদের প্রতি আ’লীগের
একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।
বিস্তারিত