শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা

অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এ মুহূর্তের সুখবর হলো প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে ঢাকায় অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ২০১৯ শীর্ষক এক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৩০ জুলাই মঙ্গলবার হোটেল আমারিতে (বাসা ৪৭, রোড ৪১, গুলশান ২) ১০:৩০ থেকে বিকাল ৫:৩০টা এবং ৩১ জুলাই বুধবার চট্টগ্রামে হোটেল রেডিসন ব্লুতে ১২:০০ থেকে বিকাল ৫:০০টা পর্যন্ত চলা উক্ত মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

আসন্ন মেলায় অস্ট্রেলিয়ার প্রথিতযশা সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। 

মেলায় ইউটিএস ইনসার্চ, সাউর্দান ক্রস বিশ্ববিদ্যালয়, ম্যাককুয়্যারি বিশ্ববিদ্যালয়সহ অস্ট্রেলিয়ার বিখ্যাত সব বিশ্ববিদ্যালয় অংশ নেবে।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থার সব তথ্য তুলে ধরা হবে। এছাড়া অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, পার্ট টাইম কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পনসরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয়াদি জানাতে প্যাক এশিয়ার বিশেষজ্ঞগণ উপস্থিত থাকবেন।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য মোবাইলে প্রাক-নিবন্ধন করতে হবে। মেলার দিন অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। মেলাকেন্দ্রে ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র একটি ফাইলে করে সঙ্গে আনতে হবে। যোগাযোগ: ০১৭১৩২৪৩৪১৬। 


নাগরপুরে ১০টি বেইলি সেতুই যেন
নাগরপুর-আরিচা আঞ্চলিক মহাসড়কের ১০টি বেইলি সেতুর সবই নড়বড়ে হয়ে পড়েছে।
বিস্তারিত
পালিয়ে থাকা বুদ্ধিজীবী হত্যাকারীদেরও বিচার
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, দেশের বাইরে পালিয়ে
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়ীয়া গ্রামে এক স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা
বিস্তারিত
বিজয় দিবস উদযাপনে প্রস্তুত জাতীয়
১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন
বিস্তারিত
টিআর কাবিখার অর্থ লুটপাট করলে
টিআর কাবিখার প্রকল্পের অর্থ লুটপাট ও অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিলে কঠোর
বিস্তারিত
পাবনায় সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত
পাবনায় সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন
বিস্তারিত