কক্সবাজারবাসীর উন্নয়নে দেড়শ' মিলিয়ন দিচ্ছে বিশ্বব্যাংক: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রোহিঙ্গাদের কারণে কক্সবাজারের স্থানীয় জনগণের স্বাস্থ্যসেবার যে অবনতি হয়েছে তা কাটিয়ে উঠতে দেড়শ' মিলিয়ন ডলার দিচ্ছে বিশ্বব্যাংক। এ অর্থ দিয়ে শুধু স্থানীয় জনগণের স্বাস্থ্যসেবার উন্নয়নে ব্যয় করা হবে।

সোমবার দুপুরে কক্সবাজারের অভিজাত একটি হোটেলে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও বিশ্বব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেন, রোহিঙ্গা আসার পরে উখিয়া-টেকনাফের স্থানীয় জনগণের যে ক্ষতি তা কাটিয়ে উঠছে সরকার। কক্সবাজার জেলার বিভিন্ন হাসপাতাল ও সরকারি ক্লিনিকগুলোতে আরও জনবল বাড়াতে পদক্ষেপ নেয়া হবে। পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের স্বাস্থ্য সেবার উন্নয়নেও কাজ করা হবে।

তিনি বলেন, রোহিঙ্গা আসার পরে এইচআইভি যেভাবে মাথাছাড়া দিয়েছে তা প্রতিরোধে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। যাদের শরীরে এইচআইভি ধরা পড়েছে তাদের চিকিৎসার আওতায় আনা হয়েছে। এটা সারাদেশে ছড়িয়ে পড়ার কোন আশঙ্কা নেয়। কারণ রোহিঙ্গারা একটি জায়গায় সীমাবদ্ধ।

তিনি আরও বলেন, শুধু কক্সবাজার নয় সারাদেশের সাড়ে চারশ' ক্লিনিকের উন্নয়নে কাজ কাজজ চলছে। শীঘ্রই এসব ক্লিনিকের সুবিধা ভোগ করবে জনগণ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্বব্যাংকের প্রতিনিধি বুশরা আলম, স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা: শামীম ওসমাণী, ডা: হাসান শাহরিয়া ও কক্সবাজারের সিভিল সার্জন ডা: আব্দুল মতিন।


মওদুদের করা কমিটি নিয়ে কোম্পানীগঞ্জ
নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ঘোষিত
বিস্তারিত
মাদক মামলায় চাঁদপুরে নারীর ৫
মাদক মামলায় চাঁদপুরে এক নারীর ৫ বছরের কারাদণ্ড দিয়ে চাঁদপুর
বিস্তারিত
নুসরাত হত্যা মামলা: কুমিল্লা কারাগারে
ফেনীর আলোচিত নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের
বিস্তারিত
মানিকগঞ্জে রোহিঙ্গা নারীসহ আটক ৩
মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে আসমা (১৯) নামের এক রোহিঙ্গা নারী
বিস্তারিত
লাকসামে মাদ্রাসার জায়গা জবরদখলের অভিযোগ
লাকসামে প্রশাসনের আদেশ অমান্য করে ইবতেদায়ী মাদ্রাসার জায়গা জোরপূর্বক দখলের
বিস্তারিত
রূপগঞ্জে ৫ হাজার অবৈধ গ্যাস
নারায়ণগঞ্জের রূপগঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করাকালে
বিস্তারিত