সিরাজগঞ্জে বিদ্যালয় ভবনের পলেস্তারা ধস, প্রাণে রক্ষা পেল শিক্ষার্থীরা

সিরাজগঞ্জ সদর উপজেলার ডুমুর গোলামী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালে বিদ্যালয় ভবনের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এ ঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে শিক্ষক শিক্ষার্থীরা।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সাজ্জাদ হোসেন সাংবাদিকদের বলেন, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ২য় ও ৪র্থ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস চলাকালে বিদ্যালয়ের ভবনের ছাদের পলেস্তারা ধসে পড়ে। এ দুটি শ্রেণি কক্ষে ছাদের পলেস্তারা ধসে পড়ার শব্দে শিক্ষার্থীদের মথ্যে আতঙ্কের সৃষ্টি হয়। একপর্যায়ে বিদ্যারয়ের সব শিক্ষার্থীরা ক্লাস রুম ত্যাগ করে বাইরে চলে আসে এবং তারা দিগ্বিদিক ছোটাছুটি করে। কোমলমতি শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়লে এ খবর এলাকায় ছড়িয়ে পড়ে। অনেক অভিভাবকরা বিদ্যালয়ে এসে তাদের ছেলে মেয়েকে বাড়িতে নিয়ে যান।

প্রধান শিক্ষক আরো বলেন, বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছে শিক্ষকসহ কোমলমতি শিক্ষার্থীরা। সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে এ বিষয়টি অবহিত করা হয়েছে।

বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি গোলাম আম্বিয়া মিঞা জানান, ১৯৪৫ সালে বিদ্যালয়ের ভবনটি নির্মাণ করা হয়। দীর্ঘদিন ধরে বিদ্যালয় ভবনের পলেস্তারা খসে পড়ছিল এবং একাধিক স্থানে ফাটল দেখা দেয়। এ জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনটির বিষয়ে  ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে একাধিকবার অবহিত করা হয়েছে। কিন্তু আজও বিদ্যালয়টি সংস্কারে ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

তিনি আরও জানান, বিকল্প কোনো শ্রেণিকক্ষের ব্যবস্থা না থাকায় এই ঝুঁকিপূর্ণ ভবনেই শিক্ষার্থীদের ক্লাস নেয়া হতো। এবার হতাহতের হাত থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা রক্ষা পেয়েছেন।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসার আপেল মাহমুদ বলেন, বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে শিক্ষা অফিসের একটি টিম পাঠানো হয়েছিল। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। খুব শীঘ্রই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন
বগুড়ার সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত ও ২ জন
বিস্তারিত
শেরপুরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন
বগুড়ার শেরপুরে গভীর রাতে নবম শ্রেণীর এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ
বিস্তারিত
প্রসূতির গোপনাঙ্গে সুই-সুতা রেখেই সেলাই
রংপুরে সন্তান প্রসবের পর এক প্রসূতির গোপনাঙ্গের ভেতর সুই-সুতা রেখেই
বিস্তারিত
বানিয়াচংয়ে ট্রিপল মার্ডারে ৪ জনের
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় ট্রিপল মার্ডারের দুই মামলায় চারজনের যাবজ্জীবন
বিস্তারিত
ছোটগল্প সমাজের প্রকৃত রূপ তুলে
বাংলাদেশের প্রকৃতি, সমাজ ও সংস্কৃতিকে তুলে ধরছে বাংলাদেশের উর্দু ছোটগল্পগুলো।
বিস্তারিত
মাগুরায় বজ্রপাতে কৃষক নিহত
মাগুরা সদর উপজেলার নলদা গ্রামে বৃহস্পতিবার দুপুরে বজ্রপাতে অলিপ বিশ্বাস
বিস্তারিত