তুরাগ নদে প্রাইভেট কার, গড়াচ্ছে সময় বাড়ছে ক্ষোভ

রাজধানীর উপকন্ঠ সাভারের আমিনবাজার সালেহপুর ব্রীজে তুরাগ নদীতে পড়ে যাওয়ার প্রায় ২৪ ঘন্টা পরও প্রাইভেট কারটি উদ্ধার সম্ভব হয়নি। তীব্র স্রোতের কারণে এ অভিযানে ব্যাহত হচ্ছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা দাবি করেছেন।

সোমবার সকাল থেকে পুনরায় শুরু হওয়া এ অভিযান দেখতে ভীড় জমাচ্ছেন পার্শ্ববর্তী এলাকার হাজারো মানুষ। এদের মধ্যে কেউ কেউ দাবি করছেন, প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা অনুমতি দিলে তারা উদ্ধার কাজে সহায়তা করতে পারেন।

এর মধ্যেই স্থানীয় দুইজন উদ্ধার কাজের অগ্রগতির জন্য নদীতে নেমে যায়। তাদের মধ্যে একজন বলেন, আমরা এহানে ডুব পাড়তে গেছি। আমাদের আইডিয়া গাড়িটি এইটুকু জায়গার মধ্যে থাকতে পারে। তো ওরা (ফায়ার সার্ভিস) ফেড়ি এইখান থেকে নিয়ে গেছে। ওরা বলতেছে এই তোরা উঠে যা। তোদের মারব। তোদের সমস্যা হবে। তোদের ভালোর জন্যই বলতেছি। তোরা এইখান থেকে চলে যা। পরে আমরা চলে আইছি।

নিখোঁজ গাড়িতে থাকা ড্রাইভারের আত্মীয় নাসিম জানান, এখানে স্থানীয় জনগণ যারা আছেন সেই রাত থেকে তারাই বলছেন, এখানে উদ্ধার কাজে ব্যর্থতা আছে। এটা আমরা কিভাবে মেনে নিবো। আমাদের তো লাশটা দরকার। গাড়িটা না হোক। তার দুইটা বাচ্চা মেয়ে আছে তারা শুধু লাশটা চায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান জানান, আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের পূর্ব অভিজ্ঞতা থেকে কাজ করে যাচ্ছি।

বিআরটিএ ও নৌবাহিনীর সহায়তা নিবেন কিনা এমন প্রশ্নে তিনি জানান, আমরা এখনো প্রয়োজন মনে করছি না। তবে তারা চাইলে যৌথভাবে কাজ করা যেতে পারে। এদিকে প্রাথমিকভাবে চালক ও গাড়িটির মালিকানা পরিচয় পাওয়া গেছে।


সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন
বগুড়ার সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত ও ২ জন
বিস্তারিত
শেরপুরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন
বগুড়ার শেরপুরে গভীর রাতে নবম শ্রেণীর এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ
বিস্তারিত
প্রসূতির গোপনাঙ্গে সুই-সুতা রেখেই সেলাই
রংপুরে সন্তান প্রসবের পর এক প্রসূতির গোপনাঙ্গের ভেতর সুই-সুতা রেখেই
বিস্তারিত
বানিয়াচংয়ে ট্রিপল মার্ডারে ৪ জনের
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় ট্রিপল মার্ডারের দুই মামলায় চারজনের যাবজ্জীবন
বিস্তারিত
ছোটগল্প সমাজের প্রকৃত রূপ তুলে
বাংলাদেশের প্রকৃতি, সমাজ ও সংস্কৃতিকে তুলে ধরছে বাংলাদেশের উর্দু ছোটগল্পগুলো।
বিস্তারিত
মাগুরায় বজ্রপাতে কৃষক নিহত
মাগুরা সদর উপজেলার নলদা গ্রামে বৃহস্পতিবার দুপুরে বজ্রপাতে অলিপ বিশ্বাস
বিস্তারিত