যমুনার পানি কমলেও বেড়েছে বাঙ্গালী নদীর

বগুড়ায় বন্যা দুর্গত এলাকায় প্রতিমন্ত্রী-উপমন্ত্রী

বগুড়ায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। যমুনায় পানি কমলেও বেড়েছে বাঙ্গালী নদীতে। তবে দুই নদীর পানি এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সোমবার দুপুরে যমুনার সারিয়াকান্দি উপজেলার মথুরাপাড়া পয়েন্টে বিপদসীমার ৫২ সেন্টিমিটার ও বাঙ্গালী নদীর ৮৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। তবে বন্যা দুর্গত এলাকায় গোখাদ্য, শিশু খাদ্য ও শুকনা খাবারের সংকট রয়েছে।

সোমবার এ পরিস্থিতিতে বন্যা কবলিত ধুনট ও সারিয়াকান্দি উপজেলা পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান, উপমন্ত্রী একেএম এনামুল হক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন। তাদের সাথে ছিলেন সিনিয়র সচিব শাহ কামাল, সংসদ সদস্য আব্দুল মান্নান ও হাবিবর রহমান, জেলা প্রশাসক ফয়েজ আহাম্মাদ সহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগণ।

বিকেলে বগুড়া সার্কিট হাউজে প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় যোগ দেন। এসময় জেলা প্রশাসক জানান, দুর্গত এলাকায় আরো চাল, শুকনো খাবার, নগদ টাকা, শিশু খাদ্য, গোখাদ্য প্রয়োজন। এ ছাড়া বন্যার পানি সরে গেলে পূনর্বাসন কর্মসচীর জন্য বিশেষ বরাদ্দ হিসেবে টাকা ও ঢেউটিন দরকার। দূর্গত এলাকায় কোন সংকট নেই।

সভায় প্রতিমন্ত্রী বলেন, চাহিদা অনুযায়ী বরাদ্দ দেয়া হয়েছে। কোন সংকট নেই। প্রয়োজনে আরো বরাদ্দ দেয়া হবে।

সভায় উপমন্ত্রী বলেন, কোন কর্মকর্তার দায়িত্ব অবহেলা মেনে নেয়া হবেনা। বগুড়ায় যমুনা, বাঙ্গালী নদী ও করতোয়া নদী উন্নয়নে ২৫ টি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এসব প্রকল্পের মাধ্যমে যমুনার তীর সংরক্ষন, ড্রেজিং, বাঙ্গালী নদীর ভাঙ্গন রোধে পদক্ষেপ এবং করতোয়া নদীর উন্নয়ন করা হবে। শিগগিরই এসব কাজ শুরু হবে।

এদিকে সারিয়াকান্দিতে সোমবার বিকেলে প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী  উপজেলার যমুনার কালিতলা গ্রোয়েন বাধে ত্রান বিতরন শেষে বক্তব্য দেন। এসময় স্থানীয় এমপি আব্দুল মান্নান উপস্থিত ছিলেন। এ ছাড়া তারা বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন।


সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন
বগুড়ার সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত ও ২ জন
বিস্তারিত
শেরপুরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন
বগুড়ার শেরপুরে গভীর রাতে নবম শ্রেণীর এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ
বিস্তারিত
প্রসূতির গোপনাঙ্গে সুই-সুতা রেখেই সেলাই
রংপুরে সন্তান প্রসবের পর এক প্রসূতির গোপনাঙ্গের ভেতর সুই-সুতা রেখেই
বিস্তারিত
বানিয়াচংয়ে ট্রিপল মার্ডারে ৪ জনের
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় ট্রিপল মার্ডারের দুই মামলায় চারজনের যাবজ্জীবন
বিস্তারিত
ছোটগল্প সমাজের প্রকৃত রূপ তুলে
বাংলাদেশের প্রকৃতি, সমাজ ও সংস্কৃতিকে তুলে ধরছে বাংলাদেশের উর্দু ছোটগল্পগুলো।
বিস্তারিত
মাগুরায় বজ্রপাতে কৃষক নিহত
মাগুরা সদর উপজেলার নলদা গ্রামে বৃহস্পতিবার দুপুরে বজ্রপাতে অলিপ বিশ্বাস
বিস্তারিত