ঢাকায় ১২ দেশের শিল্পীদের নিয়ে আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু

সারং আর্ট গ্রুপের আয়োজনে সোমবার থেকে ঢাকায় চারদিন ব্যাপী আন্তর্জাতিক চিত্রকর্মশালা ও প্রদর্শনী শুরু হয়েছে। এ প্রদর্শনীর উদ্বোধন করেন দেশের খ্যাতনামা অভিনেতা ও শিল্পী আফজাল হোসেন। এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও দেশের বিশিষ্ট চিত্রশিল্পী মোস্তাফিজুর রহমান।

ঢাকার শিল্পকলা একাডেমীতে ৫ম গ্যালারীতে আয়োজিত এ কর্মশালায় তাদের শিল্পকর্ম নিয়ে অংশ নিচ্ছেন ১২ দেশের ১২৪জন চিত্রশিল্পী।

দেশেগুলো হলো, বাংলাদেশ, শ্রীলংকা, ভারত নেপাল, আমেরিকা, জাপান, কানাডা, ভুটান ও দক্ষিণ কোরিয়া। এদের মধ্যে বাংলাদেশের সর্বাধিক শিল্পী অংশ নেন। কর্মশালার পাশাপাশি এসব শিল্পীদের শিল্পকর্ম প্রদশর্নীও চলবে ২৬ জুলাই পর্যন্ত। সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

এ প্রদর্শনীতে আলোকিত বাংলাদেশের নিয়মিত লেখিকা ও চিত্রশিল্পী নাজমুন নাহার রহমান তার আঁকা শিল্পকর্ম ‘তিন কাল’ নিয়ে অংশ নিচ্ছেন। এ শিল্প কর্মে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের তিন অধ্যায়কে সুনিপুনভাবে ফুটিয়ে তুলেছেন। এ শিল্প কর্মটির প্রশংসা করেন দেশের বিশিষ্ট শিল্পীরা।

সোমবার বিকালে শিল্পকলা একাডেমীর ৫ম গ্যালারীতে হলুদ ফিতা কেটে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এ সময় অংশ গ্রহণকারী শিল্পীরা মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানে একটি ভিন্ন আবহ সৃষ্টি করেন। পরে আয়োজকরা প্রধান অতিথি ও অতিথিকে উত্তরীয় পরিয়ে দেন।

প্রদর্শনীর উদ্বোধনীতে ব্যাপক সংখ্যক দর্শকের সমাগম ঘটে। প্রধান অতিথির বক্তব্যে অভিনেতা আফজাল হোসেন সকল শিল্পীর শুভ কামনা করেন এবং শিল্পের মাধ্যমে বিশ্বের সকল মানুষের সাথে মানুষের নতুন সেতুবন্ধন সৃষ্টি করে মানবতার এক অপার ভালবাসার পৃথিবী সৃষ্টির আহ্বান জানান।


নিষিদ্ধ হচ্ছে হাকিমপুরী জর্দা!
হাকিমপুরী জর্দায় ক্ষতিকর মাত্রায় সিসা, ক্যাডমিয়াম ও ক্রোমিয়ামের মতো ভারী
বিস্তারিত
এ মাসেই ই-পাসপোর্ট
চলতি মাসের তৃতীয় সপ্তাহে বহুল প্রতীক্ষিত ই-পাসপোর্ট (ইলেকট্রনিক পাসপোর্ট) প্রদান
বিস্তারিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সালমান
মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের মঞ্চে রোববার (৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু
বিস্তারিত
শিশু ও নারী যেন নির্যাতনের
কোন শিশু ও নারী যেন নির্যাতনের শিকার না হয় এজন্য
বিস্তারিত
ডাকসু নেতাদের কর্মকাণ্ড আমার ভালো
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নেতাদের কর্মকাণ্ড ভালো লাগে
বিস্তারিত
কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা
বিমানবাহিনী, নৌবাহিনী, সেনাবাহিনী, বিজিবি থেকে শুরু করে প্রতিটি কর্মক্ষেত্রে নারীরা
বিস্তারিত