দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার

অবৈধভাবে তথ্য পাচার ও ডিআইজি মিজানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাত ১০টা ২০ মিনিটে রাজধানীর দারুস সালাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, ‘খন্দকার এনামুল বাসিরকে রাজধানী থেকে গ্রেফতার করা হয়েছে। রাতে তাকে রমনা থানায় রাখা হবে।’

এর আগে, (১০ জুন) দুদকের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজে প্রচারিত এক প্রতিবেদনে বলা হয়, ‘কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে পরিচালিত একটি অনুসন্ধান হতে তাকে দায়মুক্তি দিতে তার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণে সমঝোতা করেন।

তিনি ৪০ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা ঢাকার রমনা পার্কে বাজারের ব্যাগে করে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে গ্রহণ করেন এবং অবশিষ্ট ১৫ লাখ টাকা পরবর্তী এক সপ্তাহের মধ্যে পাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন। ছেলেকে স্কুলে আনা-নেওয়ার জন্য তিনি গ্যাসচালিত একটি গাড়ি দাবি করেন। এছাড়া তিনি কমিশনের গুরুত্বপূর্ণ তথ্য অবৈধভাবে পাচার করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এটিএন নিউজে প্রচারিত এই প্রতিবেদনটি কমিশন আমলে নিয়ে দুদক সচিব মো. দিলওয়ার বখত এর নেতৃত্বে তিন সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে।

প্রতিবেদনটি পর্যালোচনা করে কমিশন, দুদকের তথ্য অবৈধভাবে পাচার, চাকরির শৃঙ্খলাভঙ্গ সর্বোপরি অসদাচরণের অভিযোগে পরিচালক খন্দকার এনামুল বাসিরকে দুর্নীতি দমন কমিশনের চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করে।


নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ জয়িতা রোকেয়া
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৯
বিস্তারিত
বিশ্বে এখন মেধার চাহিদা বেশি:
নারায়ণগঞ্জের আড়াইহাজারে সোমবার দুপুর ১২টায় স্থানীয় সরকারি সফর আলী কলেজে
বিস্তারিত
সিরাজগঞ্জে ফের হাসপাতালের সিঁড়ির নিচে
সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সিঁড়ির
বিস্তারিত
মেডিকেল চান্স পাওয়া সেই পান্নাকে
হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করে মেডিকেলে ভর্তির সুযোগ
বিস্তারিত
মালিককে খুন করে গরু চুরির
রাজশাহী মহানগরীতে মালিককে খুন করে গরু চুরির ঘটনায় আটজনকে গ্রেপ্তার
বিস্তারিত
মাগুরায় বেগম রোকেয়া দিবসে ১০
মাগুরায় বেগম রোকেয়া দিবসে সোমবার দুপুরে ১০ জয়িতাকে সম্মাননা দিয়েছেন
বিস্তারিত