দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার

অবৈধভাবে তথ্য পাচার ও ডিআইজি মিজানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাত ১০টা ২০ মিনিটে রাজধানীর দারুস সালাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, ‘খন্দকার এনামুল বাসিরকে রাজধানী থেকে গ্রেফতার করা হয়েছে। রাতে তাকে রমনা থানায় রাখা হবে।’

এর আগে, (১০ জুন) দুদকের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজে প্রচারিত এক প্রতিবেদনে বলা হয়, ‘কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে পরিচালিত একটি অনুসন্ধান হতে তাকে দায়মুক্তি দিতে তার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণে সমঝোতা করেন।

তিনি ৪০ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা ঢাকার রমনা পার্কে বাজারের ব্যাগে করে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে গ্রহণ করেন এবং অবশিষ্ট ১৫ লাখ টাকা পরবর্তী এক সপ্তাহের মধ্যে পাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন। ছেলেকে স্কুলে আনা-নেওয়ার জন্য তিনি গ্যাসচালিত একটি গাড়ি দাবি করেন। এছাড়া তিনি কমিশনের গুরুত্বপূর্ণ তথ্য অবৈধভাবে পাচার করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এটিএন নিউজে প্রচারিত এই প্রতিবেদনটি কমিশন আমলে নিয়ে দুদক সচিব মো. দিলওয়ার বখত এর নেতৃত্বে তিন সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে।

প্রতিবেদনটি পর্যালোচনা করে কমিশন, দুদকের তথ্য অবৈধভাবে পাচার, চাকরির শৃঙ্খলাভঙ্গ সর্বোপরি অসদাচরণের অভিযোগে পরিচালক খন্দকার এনামুল বাসিরকে দুর্নীতি দমন কমিশনের চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করে।


ফেনীতে যুবলীগকর্মী মানিক হত্যামামলা: চার্জশিটের
ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন যুবলীগ কর্মী রবিউল হক মানিক
বিস্তারিত
আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
সাভারের আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পাম্প শ্রমিকের মৃত্যু হয়েছে। খবর
বিস্তারিত
আশুলিয়ায় কাভার্ড ভ্যানচাপায় রাজমিস্ত্রীর মৃত্যু
ঢাকার আশুলিয়ায় ইউএসডি নামের কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানের চাপায়
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ সদর উপজেলার মোড়গ্রামের এক মাদ্রাসাছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন
বিস্তারিত
আমতলীতে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন
বরগুনার আমতলীতে  শুক্রবার দুপুরে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন মা ও
বিস্তারিত
সিরাজগঞ্জে বালু উত্তোলনে ৭টি ড্রেজার
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হলদার পাড়া ও বাচরা গ্রামে ৩টি স্পটে
বিস্তারিত