ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ২৯ জুলাই থেকে

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আগামী ২৯ জুলাই থেকে শুরু হবে, চলবে ২ আগস্ট পর্যন্ত। এ ছাড়া ট্রেনের ফিরতি টিকিট বিক্রি ৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ৯ আগস্ট পর্যন্ত।

আজ মঙ্গলবার রাজধানীর রেলভবনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

রেলপথমন্ত্রী বলেন, ‘২৯ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত আগাম টিকিট বিক্রি করা হবে। ফিরতি টিকিট ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত দেওয়া হবে। অনলাইনে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট রাজধানীর পাঁচটি স্টেশনে বিক্রি করা হবে।’

ঈদ উপলক্ষে বরাবরের মতো এবারও সারা দেশে ৮ জোড়া স্পেশাল ট্রেন থাকবে জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, ‘ঈদের আগে ৮ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত বিশেষ ট্রেন চলবে। আর ঈদের পরদিন ১৩ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত চলবে বিশেষ ট্রেন।’

তিনি আরও বলেন, শিডিউল ট্রেনের আসন সংখ্যা ২৬ হাজার ৫শ’। আর ৪টি স্পেশাল ট্রেনে ৩ হাজার আসন রয়েছে। এ ছাড়া ঈদ উপলক্ষে মোট এক হাজার ৪৩৭টি কোচ অন্তর্ভুক্ত করা হবে।

মন্ত্রী বলেন, ২৯ জুলাই ৭ আগস্টের, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের আগাম টিকিট বিক্রি করা হবে। ফিরতি ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের ও ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট বিক্রি করা হবে।

এবারও একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান ও অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান প্রমুখ।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ আগস্ট দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। তবে আগামী ১২ আগস্ট ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।


রুম্পার প্রেমিক রিমান্ডে
ঢাকার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যা মামলার সন্দেহপ্রবণ
বিস্তারিত
নতুন বছরে মন্ত্রী রদবদল হতে
আওয়ামী লীগ সরকারের এবারের মেয়াদে বছর পার না হতেই মন্ত্রিসভা
বিস্তারিত
রাজধানীতে পুলিশের গাড়ির ধাক্কায় সাংবাদিক
অনলাইন নিউজপোর্টাল ‘বার্তা-২৪’র ক্রাইম রিপোর্টার শাহরিয়ার হাসান পুলিশের গাড়ির ধাক্কায়
বিস্তারিত
সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ, নতুন
সরকারি কর্মচারী (নিয়মিত উপস্থিতি) বিধিমালা-২০১৯ আলোকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিতি,
বিস্তারিত
বিচ্ছুরণ: জাতীয় ক্যাম্প শুরু রোববার
নবায়নযোগ্য শক্তির খোঁজে নতুন উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা বিচ্ছুরণের জাতীয় ক্যাম্প
বিস্তারিত
প্রধান বিচারপতির প্রস্তাব, খুশি প্রধানমন্ত্রী
‘বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয়’ নামের একটি বিষেশায়িত বিশ্ববিদ্যালয়ের করার প্রস্তাব দিয়েছেন
বিস্তারিত