এবার ফেসবুকের অ্যাকাউন্ট খুলতে দিতে হবে যেসব তথ্য

পরিচয় গোপন করে অ্যাকাউন্ট খোলার সুযোগ আর রাখছে না সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। অন্তত একটি প্রোফাইল ছবি ও বিশেষ কিছু তথ্য যোগ না করলে এখন থেকে অ্যাকাউন্ট খুলতে পারবে না কেউ। এ ছাড়া মোবাইল নম্বরও দিতে হবে ব্যবহারকরীদের।

নিষ্ক্রিয় অ্যাকাউন্ট তৈরি বন্ধ করতে এবং পরিচয় গোপন রেখে ফেসবুক খুলে হয়রানির আশঙ্কা ঠেকাতে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে, একাধিক ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের ফেসবুকে প্রোফাইলের বাড়তি তথ্য দেওয়া সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ফেসবুকে লগইন করতে গেলে অ্যাকাউন্ট ভেরিফিকেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে এসব ব্যবহারকারীদের। ফলে কোনো অ্যাকাউন্টে মোবাইল নম্বর দেওয়া না থাকলে, ফেসবুক মোবাইল নম্বর ও অন্তত একটি প্রোফাইল পিকচার চাইবে। আর একই মোবাইল নম্বর দিয়ে একাধিক ফেসবুক আইডি খোলার সুযোগ দিচ্ছে না ফেসবুক।

অনেকেই ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে ব্যবহার করেন। এসব অ্যাকাউন্টে অনেক সময় ছবি বা মোবাইল নম্বর দেন না তারা। এসব ভুয়া অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা হিসেবে তাদের মোবাইল নম্বর ও প্রোফাইলের ছবি দিতে বাধ্য করবে ফেসবুক।

ফেসবুক কর্তৃপক্ষ মনে করছেন, নতুন এ পদ্ধতিতে ভুয়া অ্যাকাউন্ট থেকে গুজব বা মিথ্যা তথ্য ছড়ানো ঠেকানো যাবে। অবশ্য যারা ফেসবুকে তথ্য দিতে চান না, তাদের ফেসবুক অ্যাকাউন্ট মুছে দেওয়ার সুযোগও রয়েছে।


প্রিমিয়াম চিপসেট আনল মিডিয়াটেক
দামের দিক থেকে মিড রেঞ্জের ফোনের জন্য ফাইভজি চিপসেট উন্মোচন
বিস্তারিত
শুরু হচ্ছে ভবিষ্যৎ প্রযুক্তির হ্যাকাথন
এবার হ্যাকাথনের মাধ্যমে ১০টি আইডিয়া খুঁজে সেগুলোকে সফল স্টার্টআপ হিসেবে
বিস্তারিত
সিইএসে এলো আর্টিফিশিয়াল হিউম্যান
লাস ভেগাসে  হয়ে গেল বিশ্বের অন্যতম বড় প্রযুক্তি প্রদর্শনী। এখানেই
বিস্তারিত
ঢাকায় হয়ে গেল উদ্যোক্তাবিষয়ক অনলাইন
ঢাকায় শনিবার হয়ে গেল উদ্যোক্তা বিষয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা ‘নিজের
বিস্তারিত
ছাড়ে পণ্য কিনতে জাকারবার্গ দম্পতি
ক্রিসমাসের আগে আগে কেনাকাটায় বেশ ছাড় পাওয়া যায়। এ ছাড়ের
বিস্তারিত
উন্মোচন হলো বিশ্বের প্রথম ফাইভজি
বিশ্বের প্রথম ফাইভজি ল্যাপটপ উন্মোচন করেছে লেনোভো। লাস ভেগাসে কনজিউমার
বিস্তারিত