পুলিশ কর্মকর্তার হাতে বেধড়ক পিটুনি খেলেন ২ পুলিশ সদস্য

পাবনার সুজানগরে একজন সহকারী পুলিশ সুপারের হাতে বেধড়ক পিটুনির শিকার হয়েছেন কামালপুর পুলিশ ফাঁড়ির ২ পুলিশ সদস্য। এরা হলেন- পুলিশ কনস্টেবল আজিজ এবং কনস্টেবল আহিনুর।

এ ঘটনায় ওই ২ পুলিশ সদস্য আইজিপি’র কাছে মঙ্গলবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সুজানগর কামালপুর পুলিশ ফাঁড়ির ব্যারাকে সোমবার এ ঘটনা ঘটলেও বিষয়টি গণমাধ্যমসহ সবার কাছে চেপে রাখা হয়। পুলিশ সদস্য আজিজ ও আহিনুর অসুস্থ হয়ে যাওয়ার পর মঙ্গলবার বিষয়টি জানাজানি হয়।

সূত্র জানায়, একজন উপ-পরিদর্শকের বিরুদ্ধে একটি ঘটনার তদন্ত করতে এসে সুজানগর সার্কেলের একজন পুলিশ কর্মকর্তা ২ পুলিশ সদস্যকে জিজ্ঞাসাবাদের সময় চড়-থাপ্পড় ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন। পরে তাদের চিৎকারে অন্যান্য পুলিশ সদস্যরা ঘটনা জানতে পেরে ক্যাম্প ইনচার্জের দরজা ভেঙে আহতদের উদ্ধার করেন।

ওই দুই পুলিশ সদস্য জানান, শারীরিক নির্যাতনের ফলে তারা অসুস্থ হয়ে পড়েন।

তারা জানান, এসআই এবাদ আলীর বিরুদ্ধে একটি তদন্তে ওই কর্মকর্তা মঙ্গলবার দুপুরে কামালপুর পুলিশ ফাঁড়িতে আসেন। সেখানে কর্মরত সব পুলিশ সদস্যকে তিনি অফিস রুমে ডেকে নেন। এক পর্যায়ে সকলকে বের করে দিয়ে তিনি দু’জন ( কনস্টেবল নং-৬৫৭ আজিজুলক হক ও কনস্টেবল নং-৮৫০ আহিনুর রহমানকে) বেধড়ক পেটাতে থাকেন।

এ সময় দুই পুলিশ সদস্যদের চিৎকারে সহকর্মীরা অফিস রুমে গিয়ে তাদেরকে উদ্ধার করে। ঘটনার সময় অফিস রুমে ফাঁড়ির ইনচার্জ মোঃ গোলাম রসুল উপস্থিত ছিলেন। পুলিশ সদস্যদের মারার সময় তাদের চিৎকারে এলাকাবাসী ফাঁড়ির সামনে উপস্থিত হয়।

পুলিশ সদস্য আজিজ জানায়, থানা বা ক্যাম্পে এনে চোর ডাকাতকেও মারা নিষেধ আছে। অথচ পুলিশের কর্মকর্তা আমাদেরকে চোর ডাকাতের মত পিটিয়ে আহত করল। এটা আমি কিছুতেই মেনে নিতে পারছি না। আমি এর ন্যায্য বিচার দাবি করছি।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কমকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একটি অপ্রীতিকর ঘটনা ঘটে গেছে। মঙ্গলবার এ ঘটনায় পাবনা পুলিশ সুপারের নির্দেশে একটি তদন্ত হয়েছে।

পাবনার পুলিশ সুপার শেখ মোঃ রফিকুল ইসলাম জানান, এটা পুলিশের অভ্যন্তরীণ বিষয়। তবে কেউ নিয়ম ভঙ্গ করে থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।


ব্রুনাইতে দালাল নিধনে সক্রিয় ভূমিকায়
ব্রুনাইতে দালাল চক্রের দৌরাত্ম্য বেড়েই চলেছে। সাধারণ মানুষ দালালের খপ্পরে
বিস্তারিত
বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি
পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে টিনশেড ঘর
বিস্তারিত
মানিকগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল মানিকগঞ্জে আদুরী
বিস্তারিত
সিরাজগঞ্জে ড্রামট্রাকের চাপায় শিশু ছাত্র
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পিয়ারাপুর গ্রামে ড্রামট্রাকের চাপায় জুলহক আলী (৯)
বিস্তারিত
নিরাপত্তাহীনতায় এক পরিবারের প্রেসক্লাবের সামনে
রংপুর মহানগরীতে জমিসংক্রান্ত বিরোধের জেরে এক ব্যবসায়ীর বাসাবাড়িতে হামলা ও
বিস্তারিত
জামালপুরের দেওয়ানগঞ্জে বাল্যবিয়ে প্রতিরোধে শপথপাঠ
‘যেখানে বাল্য বিবাহ সেখানেই প্রতিরোধ, বাল্য বিয়েকে না বলুন’- এ
বিস্তারিত