বাউফল হাসপাতালে আতংকে ডেঙ্গু রোগীরা

পটুয়াখালীর বাউফলে ঈদুল আজহার দিনে ডেঙ্গু রোগীরা বিপাকে পড়েছেন। হাসপাতালের বেডে শুয়ে উদ্বেগ-উৎকণ্ঠা আর আতংকে সময় পার করছেন তারা।

সোমবার বাউফল হাসপাতালের চিত্র ছিল এটি। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ ডেঙ্গু পরীক্ষার কিট থাকার পরেও দায়িত্বরত কর্মকর্তাদের অবহেলায়  চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন সেবা নিতে আসা রোগীরা। প্যাথলজি বিভাগ খোলা না থাকায় প্লাটিলেট টেস্ট করাতে পারছেন না ভর্তি রোগীরা।

এদিকে প্যাথলজি বিভাগ বন্ধ থাকায় হাসপাতালের প্রবেশ পথে গড়ে ওঠা ডায়াগনস্টিক ব্যবসায়ীরা সেবা গ্রহীতাদের কাছে থেকে অতিরিক্ত টাকা রাখছেন বলেও অভিযোগ করেন রোগীদের স্বজনরা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল হাসপাতালে এ পর্যন্ত ৪৮টি পরীক্ষা করা হলেও শনাক্ত করা হয়েছে ১৬ জন ডেঙ্গু রোগী। যাদের অধিকাংশই চিকৎসা নিয়ে বাড়ি ফিরেছেন আর কিছু রোগীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

বর্তমানে বাউফল হাসপাতালে দুজন রোগী ভর্তি রয়েছে। যাদের একজন রাজধানীর প্রাইভেট ফার্মে চাকরি করেন, অন্যজন জেলার দুমকি কৃষি বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সের ২য় বর্ষের ছাত্র। হাসপাতালে ডেঙ্গু রোগীর পরীক্ষা-নিরীক্ষায় অনিয়মের বিষয় হাসপাতালে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসকের কাছে জানতে চাইলে তিনি জানান, বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার স্যারের সাথে কথা না বলে কিছু জানাতে পারব না।

কিছুক্ষণ পরে চিকিৎসক মো ফয়সাল হোসেন জানান, হাসপাতালের প্যাথলজিস্ট মাহবুবুর রহমান ঈদুল আজহার নামাজে গেছেন; নামাজ পড়ে এসেই প্যাথলজি খুলবেন।

এ বিষয়ে প্যাথলজি বিভাগের দায়িত্বে থাকা মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে জানান, আমি ছুটিতে আছি; আজ প্যাথলজি খুলব না।


আমতলীতে বিদ্যালয়ের দাতা সদস্য নির্বাচন
বরগুনার আমতলীতে একটি বিদ্যালয়ের দাতা সদস্য নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন
বিস্তারিত
জাবি ভিসির অপসারণ দাবিতে ফের
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে
বিস্তারিত
পেকুয়ায় সাব-মেরিন স্টেশন এলাকার অবৈধ
কক্সবাজারের পেকুয়ায় সাব-মেরিন স্টেশন স্থাপনের জন্য নৌবাহিনীর অধিগ্রহণ করা জমি
বিস্তারিত
সাভারে গুঁড়িয়ে দেয়া হয়েছে ৫
কৃষিজমি ও নদীর পাড়ে অবৈধভাবে ইটভাটা তৈরি ও পরিচালনার দায়ে
বিস্তারিত
কুলাউড়ায় অপরাধ কমাতে সীমান্ত এলাকায়
কুলাউড়ার সীমান্তবর্তী এলাকায় মাদক, সন্ত্রাস, নাশকতা, চোরাচালান প্রতিরোধে জেলা প্রশাসন,
বিস্তারিত
রূপগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যানের দখলকৃত
নারায়ণগঞ্জের রূপগঞ্জে সরকারি জমি দখল করে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান
বিস্তারিত