বাউফল হাসপাতালে আতংকে ডেঙ্গু রোগীরা

পটুয়াখালীর বাউফলে ঈদুল আজহার দিনে ডেঙ্গু রোগীরা বিপাকে পড়েছেন। হাসপাতালের বেডে শুয়ে উদ্বেগ-উৎকণ্ঠা আর আতংকে সময় পার করছেন তারা।

সোমবার বাউফল হাসপাতালের চিত্র ছিল এটি। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ ডেঙ্গু পরীক্ষার কিট থাকার পরেও দায়িত্বরত কর্মকর্তাদের অবহেলায়  চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন সেবা নিতে আসা রোগীরা। প্যাথলজি বিভাগ খোলা না থাকায় প্লাটিলেট টেস্ট করাতে পারছেন না ভর্তি রোগীরা।

এদিকে প্যাথলজি বিভাগ বন্ধ থাকায় হাসপাতালের প্রবেশ পথে গড়ে ওঠা ডায়াগনস্টিক ব্যবসায়ীরা সেবা গ্রহীতাদের কাছে থেকে অতিরিক্ত টাকা রাখছেন বলেও অভিযোগ করেন রোগীদের স্বজনরা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল হাসপাতালে এ পর্যন্ত ৪৮টি পরীক্ষা করা হলেও শনাক্ত করা হয়েছে ১৬ জন ডেঙ্গু রোগী। যাদের অধিকাংশই চিকৎসা নিয়ে বাড়ি ফিরেছেন আর কিছু রোগীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

বর্তমানে বাউফল হাসপাতালে দুজন রোগী ভর্তি রয়েছে। যাদের একজন রাজধানীর প্রাইভেট ফার্মে চাকরি করেন, অন্যজন জেলার দুমকি কৃষি বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সের ২য় বর্ষের ছাত্র। হাসপাতালে ডেঙ্গু রোগীর পরীক্ষা-নিরীক্ষায় অনিয়মের বিষয় হাসপাতালে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসকের কাছে জানতে চাইলে তিনি জানান, বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার স্যারের সাথে কথা না বলে কিছু জানাতে পারব না।

কিছুক্ষণ পরে চিকিৎসক মো ফয়সাল হোসেন জানান, হাসপাতালের প্যাথলজিস্ট মাহবুবুর রহমান ঈদুল আজহার নামাজে গেছেন; নামাজ পড়ে এসেই প্যাথলজি খুলবেন।

এ বিষয়ে প্যাথলজি বিভাগের দায়িত্বে থাকা মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে জানান, আমি ছুটিতে আছি; আজ প্যাথলজি খুলব না।


ছাত্রদলের সভাপতি হতে চায় ৪২
বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনে
বিস্তারিত
চকরিয়ায় শীর্ষ সন্ত্রাসী আল কুমাস
কক্সবাজারের চকরিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি
বিস্তারিত
ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে জয়ন্তীকে
চাঁদপুরে স্কুল শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীর চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে
বিস্তারিত
বেগমগঞ্জে ডেঙ্গুতে যুবকের মৃত্যু
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নাজিম উদ্দিন
বিস্তারিত
বাউফলে সংঘর্ষে নারীসহ আহত ১০
পটুয়াখালীর বাউফলে জমিজমা নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে
বিস্তারিত
রসিকে ৩ কোটি টাকা ব্যয়ে
রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) জলাবদ্ধাতা নিরসন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের
বিস্তারিত