কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধনীতে হানিফ

বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে বাংলাদেশকে অস্বীকার করা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু শুধুমাত্র আওয়ামী লীগের সম্পদ নয়, তিনি গোটা বাঙালি জাতির সম্পদ। বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে স্বাধীন বাংলাদেশকে অস্বীকার করা। 

মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নবনির্মিত ভাস্কর্যের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রত্যেকটি রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষের নৈতিক দায়িত্ব হলো বঙ্গবন্ধুকে সম্মান করা। বঙ্গবন্ধুকে যারা জাতির পিতা হিসেবে স্বীকার করে না তারা প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীন বাংলাদেশের অস্তিত্বকেই বিশ্বাস করে না।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি আন্দোলন করে তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না। কেননা যে আন্দোলনের সাথে জনগণের কোন সম্পৃক্ততা নেই সে আন্দোলন সফল হওয়ার কোন সুযোগ নেই। 

তিনি বলেন, এতিমের টাকা আত্মসাতের অপরাধে আটক খালেদা জিয়াকে মুক্ত করতে দুটো পথ খোলা- এক আইনি লড়াই, দুই মহামান্য রাষ্ট্রপতির কাছে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা চাওয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তি মিলবে না। 

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ.ক.ম সরোয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দীন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মানিক কুমার ঘোষ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রফিকুল আলম টুকু প্রমুখ। আলোচনা শেষে আবৃত্তি পরিষদের শিল্পীরা আবৃত্তি পরিবেশন করেন।


সন্ত্রাসী, চাঁদাবাজদের আ.লীগে জায়গা নেই:
শুদ্ধি অভিযান ও শেখ হাসিনার এ্যাকশন শুরু হয়ে গেছে। আজকে
বিস্তারিত
বিএনপি নেতারা আইনের শাসনে বিশ্বাসী
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
বিএনপির এমপিদের সংসদ থেকে বেরিয়ে
বিএনপির সংসদ সদস্যদের জাতীয় সংসদ থেকে বেরিয়ে আসার পরামর্শ দিয়েছেন
বিস্তারিত
আওয়ামী লীগের মন্ত্রী- এমপিরা উপজেলায়
আগামী ২০ এবং ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত
বিস্তারিত
‘ভোট ছাড়া সরকার হলে পেঁয়াজ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ভোট
বিস্তারিত
রাঙ্গার বিরুদ্ধে মামলা দায়ের
শহীদ নূর হোসেনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় জাতীয় পার্টির (জাপা)
বিস্তারিত