কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধনীতে হানিফ

বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে বাংলাদেশকে অস্বীকার করা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু শুধুমাত্র আওয়ামী লীগের সম্পদ নয়, তিনি গোটা বাঙালি জাতির সম্পদ। বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে স্বাধীন বাংলাদেশকে অস্বীকার করা। 

মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নবনির্মিত ভাস্কর্যের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রত্যেকটি রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষের নৈতিক দায়িত্ব হলো বঙ্গবন্ধুকে সম্মান করা। বঙ্গবন্ধুকে যারা জাতির পিতা হিসেবে স্বীকার করে না তারা প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীন বাংলাদেশের অস্তিত্বকেই বিশ্বাস করে না।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি আন্দোলন করে তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না। কেননা যে আন্দোলনের সাথে জনগণের কোন সম্পৃক্ততা নেই সে আন্দোলন সফল হওয়ার কোন সুযোগ নেই। 

তিনি বলেন, এতিমের টাকা আত্মসাতের অপরাধে আটক খালেদা জিয়াকে মুক্ত করতে দুটো পথ খোলা- এক আইনি লড়াই, দুই মহামান্য রাষ্ট্রপতির কাছে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা চাওয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তি মিলবে না। 

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ.ক.ম সরোয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দীন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মানিক কুমার ঘোষ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রফিকুল আলম টুকু প্রমুখ। আলোচনা শেষে আবৃত্তি পরিষদের শিল্পীরা আবৃত্তি পরিবেশন করেন।


প্যারোল নয়, জামিনের আশায় খালেদা
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি প্যারোলে নয়, জামিন আবেদনের
বিস্তারিত
ডিমোশন-প্রমোশন বিষয় নয়, মন্ত্রী মন্ত্রীই
মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর রদবদল প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী
বিস্তারিত
খালেদা জিয়াকে সরকার কিভাবে মুক্তি
দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়াকে সরকার কিভাবে জেল থেকে
বিস্তারিত
সংগঠন কি এত দূর্বল যে
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর রবিবার
বিস্তারিত
জামিন পেলে লন্ডনে যেতে চান
জামিন পেলে লন্ডনে গিয়ে চিকিৎসা নিতে চান বেগম খালেদা জিয়া।
বিস্তারিত
যে কারণে বাদ পড়লেন চট্টগ্রামের
নগরীর শৃঙ্খলা ফেরাতে ব্যর্থতার পাশাপাশি যথাযথ উন্নয়ন করতে না পারাই
বিস্তারিত