কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধনীতে হানিফ

বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে বাংলাদেশকে অস্বীকার করা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু শুধুমাত্র আওয়ামী লীগের সম্পদ নয়, তিনি গোটা বাঙালি জাতির সম্পদ। বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে স্বাধীন বাংলাদেশকে অস্বীকার করা। 

মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নবনির্মিত ভাস্কর্যের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রত্যেকটি রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষের নৈতিক দায়িত্ব হলো বঙ্গবন্ধুকে সম্মান করা। বঙ্গবন্ধুকে যারা জাতির পিতা হিসেবে স্বীকার করে না তারা প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীন বাংলাদেশের অস্তিত্বকেই বিশ্বাস করে না।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি আন্দোলন করে তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না। কেননা যে আন্দোলনের সাথে জনগণের কোন সম্পৃক্ততা নেই সে আন্দোলন সফল হওয়ার কোন সুযোগ নেই। 

তিনি বলেন, এতিমের টাকা আত্মসাতের অপরাধে আটক খালেদা জিয়াকে মুক্ত করতে দুটো পথ খোলা- এক আইনি লড়াই, দুই মহামান্য রাষ্ট্রপতির কাছে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা চাওয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তি মিলবে না। 

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ.ক.ম সরোয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দীন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মানিক কুমার ঘোষ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রফিকুল আলম টুকু প্রমুখ। আলোচনা শেষে আবৃত্তি পরিষদের শিল্পীরা আবৃত্তি পরিবেশন করেন।


দুই বছর পর ঘরে ঈদ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘ দুই বছর পর এবার স্বজনদের
বিস্তারিত
মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন কাফরুল
বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক
বিস্তারিত
দেশের মানুষ গৃহবন্দি হয়ে না
দেশের মানুষ আজ গৃহবন্দি হয়ে না খেয়ে কষ্ট পাচ্ছে। খাবার
বিস্তারিত
করোনা মোকাবেলায় ঐক্যই মূলশক্তি: কাদের
কাদা ছোড়াছুড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে সরকারকে সহযোগিতা
বিস্তারিত
বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বজয়ের
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা
বিস্তারিত
দেশে করোনায় মৃত্যু বহুদেশের চেয়ে
তথ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান
বিস্তারিত