শোক দিবসে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকীতে টুঙ্গিপাড়ায় চট্রগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হবে।

আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে এবারও মেজবান অনুষ্ঠিত হবে। মেজবানে খাওয়ানো হবে ৪০ হাজারেরও বেশি মানুষকে।

এবারও টুঙ্গিপাড়ার দুটি স্থানে মেজবানির আয়োজন থাকছে। তবে শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে হবে মূল আয়োজন। এখানে প্রায় ৩০ হাজার লোকের খাওয়ার আয়োজন করা হবে বলে জানা গেছে।

এছাড়া পার্শ্ববর্তী বালিয়াডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে থাকবে সনাতন ধর্মাবলম্বীদের জন্য আয়োজন। সেখানেও প্রায় ১০ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা থাকবে। ইতোমধ্যে ডেকোরেশনের লোকজন প্যান্ডেল তৈরির কাজ শেষ করেছে। চলছে শেষ পর্যায়ের কাজ।

জানা যায়, এ মেজবানে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন ও তার পরিবার ছাড়াও তার বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে কয়েকশ নেতা-কর্মীর একটি প্রতিনিধিদল টুঙ্গিপাড়া আসবেন।

ইতোমধ্যে গোপালগঞ্জের জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবানের ভেন্যু পরিদর্শন করেছেন। প্রতি বছরের ন্যায় যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাসেবক হিসেবে উক্ত মেজবানে কাজ করবেন এবং ইতোমধ্যে মেজবানির আনুষাঙ্গিক প্রস্তুতি শেষ পর্যায়ে।

ফাউন্ডেশনের সেক্রেটারি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন এই মেজবানের তত্ত্বাবধানে থাকবেন।

প্রসঙ্গত, বিগত ২৬ বছর আগে টুঙ্গিপাড়ায় আয়োজন করেছিলেন চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান। যা আজ জাতীয় ঐতিহ্যে পরিণত হয়েছে। বিগত ২৬ বছর ধরে জাতীয় শোক দিবসে ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন হতো চট্টগ্রাম আওয়ামী লীগের প্রয়াত সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে। মাথায় হুলিয়া নিয়ে আত্মগোপনে থাকা অবস্থায়ও ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি সাধ্যমতো সাধারণ মানুষের জন্য আপ্যায়নের আয়োজন করতেন প্রয়াত এ নেতা।


লুপ লাইনের ত্রুটির কারণে ট্রেন
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৮টি বগি লাইনচ্যুত ও
বিস্তারিত
সিরাজগঞ্জে মদপানে ২ কলেজছাত্রের মৃত্যু,
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার পৌর এলাকার বিয়াড়া মহল্লায় মদপান করে দুই
বিস্তারিত
বিএনপি পথ হারিয়ে গুজবের রাজনীতি
বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে। এই পরিবারে যারা রাজনীতি করছে
বিস্তারিত
মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল
মুন্সীগঞ্জে শ্রীনগরে ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ও মাইক্রোর সংঘর্ষে আট বরযাত্রী
বিস্তারিত
আমতলীতে জরাজীর্ণ আশ্রয়ণ প্রকল্পে মানবেতর
‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এমন শ্লোগানকে সামনে রেখে সরকারি
বিস্তারিত
রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে নিহত ১,
লক্ষ্মীপুরের রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে সোহেল নামে এক ডাকাত নিহত হয়েছে।
বিস্তারিত