টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে ফাহেতা পাঠ ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।  

এর আগে সকাল সাড়ে ৬টার দিকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বিউগলে বাজানো হয় করুণ সুর। সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার দেন।

পরে কোরআন তেলাওয়াত করা হয় এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এ ছাড়া দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দল ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের নিয়ে দ্বিতীয়বার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলে যান বনানীর কবরস্থানে। সোয়া ৭টার দিকে পরিবারের সদস্যদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া করেন তিনি। পরে সকাল সোয়া ৯টার দিকে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন।


আমেরিকার চেয়ে দারিদ্র্যের হার কমানোর
আমেরিকার চেয়ে এক শতাংশ হলেও দারিদ্র্যের হার কমানোর লক্ষ্য প্রধানমন্ত্রী
বিস্তারিত
ফের বাড়লো স্বর্ণের দাম
চলতি আগস্ট মাসে দুইবার বাড়ার পর দশ দিনের ব্যবধানে ফের
বিস্তারিত
অবশেষে কেটেছে চামড়ার সমস্যা
বকেয়া পাওনা পরিশোধের বিষয়েও আশ্বস্ত করায় পবিত্র ঈদুল আজহায় সংগৃহীত
বিস্তারিত
অতিরিক্ত ডিআইজি হলেন ২০ এসপি
পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২০ কর্মকর্তাকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি
বিস্তারিত
মিন্নির জামিন শুনানি সোমবার
বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে
বিস্তারিত
এফ আর টাওয়ারের মালিক তাসভীর
রাজধানীর বনানীর এফ আর টাওয়ারের অন্যতম মালিক তাসভীর উল ইসলামকে
বিস্তারিত