পাটুরিয়ায় যাত্রীদের ভীড়, বাড়তি ভাড়ায় জরিমানা!

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ ঈদের ছুটি শেষে পাটুরিয়া ফেরি ঘাট ও লঞ্চ ঘাট হয়ে নিজ নিজ কর্মস্থলে ফিরতে শুরু করেছে ঈদ ফেরত যাত্রীরা। এতে করে যাত্রীদের উপচে পড়া ভীড় দেখা দিয়েছে পাটুরিয়া ফেরি ঘাট ও লঞ্চ ঘাটে।

তবে ফেরি ও লঞ্চে সমস্যা না থাকলেও যানবাহনের কিছুটা সংকট দেখা দিয়েছে ঘাট এলাকায়। শনিবার সকালে যাত্রীদের চাপ কম থাকলেও দুপুরের পর থেকে যাত্রী উপচে পড়া ভীড় শুরু হয় এই ঘাট টার্মিনাল এলাকায়। যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় বন্ধে কাজ করছে প্রশাসন।

পাটুরিয়া বাস টার্মিনালে খোজ নিয়ে দেখা যায়, পাটুরিয়া বাস টার্মিনালে ঈদ ফিরত মানুষের উপচে পড়া ভীর বাড়ছে এবং পাটুরিয়া বাস টার্মিনাল থেকে নবীনগর, সাভার, গাবতলী, গুলিস্থান, আশুলিয়া ও গাজীপুর চৌরাস্তাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় নির্ধারিত ভাড়ার চেয়ে ২/৩ গুন বাড়তি ভাড়া দিতে হচ্ছে।

নবীনগর, সাভার ও রাজধানীগামী বেশকয়েকজন যাত্রী জানান, বাস কাউন্টারগুলোতে ঠিকমত টিকিট পাওয়া যায় না। যা পাওয়া যায় তাও অনেক বেশি ভাড়া এবং টিকিটের গাড়ীও অনেক কম। অন্য যেসব গাড়ী আছে তাতে দ্বিগুন থেকে তিনগুন ভাড়া চাচ্ছে। বাড়তি ভাড়ায় রাজি হলে গাড়ীতে উঠতে বলে। নবীনগরের ভাড়া দিতে হবে ২শত টাকা, সাভারের ভাড়া দিতে হবে আড়াইশ টাকা এবং যার কাছে যা পারে রাখছে। বাড়তি ভাড়ায় রাজি না হলে অকথ্য ভাষায় কথা বলে এবং গাড়ী থেকে নামিয়ে দেয়।

শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন জানান, বাড়তি ভাড়া আদায়ের ঢাকা আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে গাড়ী থামিয়ে যাত্রীদের সাথে কথা বলা হচ্ছে। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পেলে সাথে সাথে আমাদের মোবাইল কোর্টের টিম জমিরানা করছে। বাড়িতে ভাড়া আদায়ের অভিযোগে শনিবার বিভিন্ন পরিবহণকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বাড়তি আদায় করা ৩২৫০০ টাকার ফেরত দেয়া হয়। এছাড়া ট্রাকের মাধ্যমে যাত্রী নেওয়ার অপরাধে পাচঁ ট্রাক চালককে অর্থদন্ড করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মহীউদ্দীন রাসেল জানান, ঈদ ফেরত যাত্রী ও যানবাহনের চাপ থাকলেও ফেরিতে যাত্রীদের কোন ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে না। তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া প্রান্তে একটু বেশি সময় লাগছে। দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি থাকলেও পাটুরিয়া ঘাটে যানবাহনের কোন চাপ নেই। এই নৌরুটে ১৯টি ফেরি ও ৩৩টি লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পার করা হচ্ছে।


চাঁদপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায়
চাঁদপুরে জেলা ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দু’দফা সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের
বিস্তারিত
রাঙ্গামাটিতে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৩
রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় জনসংহতি সমিতির দুই পক্ষের গোলাগুলিতে তিনজন নিহত
বিস্তারিত
হবিগঞ্জের অগ্রগতির স্বার্থেই দিনরাত পরিশ্রম
হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বিগত প্রায়
বিস্তারিত
পাকুন্দিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে স্বেচ্ছাসেবক লীগ নেতা
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিদ্যুৎস্পর্শে জাকির হোসেন ফালু নামে এক স্বেচ্ছাসেবক লীগ
বিস্তারিত
পেঁয়াজ নিয়ে হুলুস্থুল: পুলিশের গুলিতে
সিলেটে টিসিবির মাধ্যমে র‌্যাবের জব্দকৃত সাত হাজার ২০০ কেজি পেঁয়াজ
বিস্তারিত
সোনাগাজীতে বিয়ের প্রলোভনে ২ তরুণী
ফেনীর সোনাগাজীতে পৃথক ঘটনায় দুই তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।
বিস্তারিত