সেপ্টেম্বর থেকে আবারও মাঠে নামছে বিএনপি

আগামী পহেলা সেপ্টেম্বর থেকেই রাজপথের কর্মসূচিতে যাচ্ছে বিএনপি। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে ১ সেপ্টেম্বর র‌্যালি, সারা দেশের বিভিন্ন কর্মসূচি এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের বিভাগীয় সমাবেশ অব্যাহত রাখা ঘোষণা দিয়েছে দলটি।

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। পরে সংবাদ সম্মেলনে করে এ তথ্য জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব, ‘আগস্ট মাসে ক্ষমতাসীনরা কোনো কর্মসূচি আমাদের পালন করতে দেয় না। তাই আমরা মাস থেকে আবারও রাজপথের কর্মসূচি অব্যাহত রাখবো। আগামী ১ সেপ্টেম্বর আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকাসহ সারা দেশে র‌্যালি অনুষ্ঠিত হবে। পরের দিন আলোচনা সভা অনুষ্ঠিত হবে।’

এছাড়া দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি ও গণতন্ত্র মুক্তির আন্দোলনের অংশ হিসেবে চলমান বিভাগীয় কর্মসূচি পালন করা হবে বলেও জানান মির্জা ফখরুল।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে নীতিনির্ধারণী ফোরাম বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে ছিলেন। বৈঠকে লন্ডন থেকে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিবসহ অন্যান্য সদস্যরা।

এই বৈঠকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা, ডেঙ্গু এবং জাতীয়তাবাদী ছাত্রদলের চলমান ৬ষ্ঠ কাউন্সিল ও বর্তমান রাজনীতির সার্বিক পরিস্থিতিসহ নানা বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে।


প্যারোল নয়, জামিনের আশায় খালেদা
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি প্যারোলে নয়, জামিন আবেদনের
বিস্তারিত
ডিমোশন-প্রমোশন বিষয় নয়, মন্ত্রী মন্ত্রীই
মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর রদবদল প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী
বিস্তারিত
খালেদা জিয়াকে সরকার কিভাবে মুক্তি
দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়াকে সরকার কিভাবে জেল থেকে
বিস্তারিত
সংগঠন কি এত দূর্বল যে
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর রবিবার
বিস্তারিত
জামিন পেলে লন্ডনে যেতে চান
জামিন পেলে লন্ডনে গিয়ে চিকিৎসা নিতে চান বেগম খালেদা জিয়া।
বিস্তারিত
যে কারণে বাদ পড়লেন চট্টগ্রামের
নগরীর শৃঙ্খলা ফেরাতে ব্যর্থতার পাশাপাশি যথাযথ উন্নয়ন করতে না পারাই
বিস্তারিত