সেপ্টেম্বর থেকে আবারও মাঠে নামছে বিএনপি

আগামী পহেলা সেপ্টেম্বর থেকেই রাজপথের কর্মসূচিতে যাচ্ছে বিএনপি। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে ১ সেপ্টেম্বর র‌্যালি, সারা দেশের বিভিন্ন কর্মসূচি এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের বিভাগীয় সমাবেশ অব্যাহত রাখা ঘোষণা দিয়েছে দলটি।

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। পরে সংবাদ সম্মেলনে করে এ তথ্য জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব, ‘আগস্ট মাসে ক্ষমতাসীনরা কোনো কর্মসূচি আমাদের পালন করতে দেয় না। তাই আমরা মাস থেকে আবারও রাজপথের কর্মসূচি অব্যাহত রাখবো। আগামী ১ সেপ্টেম্বর আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকাসহ সারা দেশে র‌্যালি অনুষ্ঠিত হবে। পরের দিন আলোচনা সভা অনুষ্ঠিত হবে।’

এছাড়া দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি ও গণতন্ত্র মুক্তির আন্দোলনের অংশ হিসেবে চলমান বিভাগীয় কর্মসূচি পালন করা হবে বলেও জানান মির্জা ফখরুল।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে নীতিনির্ধারণী ফোরাম বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে ছিলেন। বৈঠকে লন্ডন থেকে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিবসহ অন্যান্য সদস্যরা।

এই বৈঠকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা, ডেঙ্গু এবং জাতীয়তাবাদী ছাত্রদলের চলমান ৬ষ্ঠ কাউন্সিল ও বর্তমান রাজনীতির সার্বিক পরিস্থিতিসহ নানা বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে।


সম্রাটকে গ্রেফতার বিষয়ে যা বললেন
ক্যাসিনো চালানোর অভিযোগে ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের
বিস্তারিত
খালেদার নাইকো দুর্নীতির মামলায় চার্জ
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতির মামলায় চার্জ
বিস্তারিত
ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা,
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ক্যাম্পাসে ছাত্রদলের
বিস্তারিত
টেন্ডারবাজ-চাঁদাবাজ কাউকে ছাড় নয় :
টেন্ডারবাজ-চাঁদাবাজ যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না বলে সতর্ক
বিস্তারিত
মধুতে ছাত্রদল, ‘ভুয়া’ বলে সম্বোধন
ভোটে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর রোববার
বিস্তারিত
ধরা পড়া সবাই একসময় যুবদল-বিএনপি
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে
বিস্তারিত